শিরোনাম
প্রকাশ : বুধবার, ২৭ মার্চ, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২৭ মার্চ, ২০১৯ ০১:৩৬

বিশেষ সম্মাননা পেলেন র‌্যাবের ৫৯ সদস্য

নিজস্ব প্রতিবেদক

গত বছর বিভিন্ন অভিযানে সাহসিকতার জন্য ৫৯ জন র‌্যাব সদস্যকে বিশেষ সম্মাননায় ভূষিত করা হয়েছে। গতকাল র‌্যাব সদর দফতরে সংস্থাটির ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘সাহসিকতা’ ও ‘সেবা’ এই দুই ক্যাটাগরিতে তাদের পুরস্কৃত করেন র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ। এ ছাড়া জঙ্গি, মাদক, অস্ত্র ও সার্বিকভাবে- এই চার ক্যাটাগরিতেও র‌্যাবের বিভিন্ন ব্যাটালিয়নকে পুরস্কৃত করা হয়। 

বিশেষ সম্মাননা (সাহসিকতা) পুরস্কার পাওয়া ৩৪ জনের মধ্যে র‌্যাব-১ এর একজন, র‌্যাব-২ এর একজন, র‌্যাব-৩ এর ২ জন, র‌্যাব-৪ এর একজন, র‌্যাব-৫ এর ৪ জন, র‌্যাব-৬ এর একজন, র‌্যাব-৭ এর ৪ জন, র‌্যাব-৮ এর ৩ জন, র‌্যাব-১০ এর একজন, র‌্যাব-১১ এর ২ জন, র‌্যাব-১২ এর একজন, র‌্যাব-১৩ এর ২ জন, র‌্যাব-১৪ এর একজন, র‌্যাব-১৫ এর একজন, অপারেশনস উইংয়ের একজন, ইন্টেলিজেন্স উইংয়ের ৭ জন এবং লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের একজন সদস্য রয়েছেন।

বিশেষ সম্মাননা (সেবা) পুরস্কার পাওয়া ২৫ জনের মধ্যে- র‌্যাব-১ এর একজন, র‌্যাব-৬ এর একজন, র‌্যাব-৯ এর একজন, র‌্যাব-১৩ এর ২ জন, র‌্যাব-১৪ এর একজন, অপারেশনস    উইংয়ের একজন, ইন্টেলিজেন্স উইংয়ের ৩ জন, প্রশাসন ও অর্থ উইংয়ের ৯ জন, লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের ২ জন, এয়ার উইংয়ের একজন, কমিউনিকেশন অ্যান্ড এমআইএস উইংয়ের একজন, আরএনডি সেলের একজন এবং র‌্যাব ফোর্সেস ট্রেনিং স্কুলের একজন রয়েছেন। এ ছাড়া জঙ্গি সংক্রান্ত অভিযানে সাফল্যের ওপর ভিত্তি করে প্রথম স্থান অধিকার করে র‌্যাব-১৩। দ্বিতীয় স্থানে র‌্যাব-৫ ও তৃতীয় স্থানে র‌্যাব-১১। মাদকবিরোধী অভিযানে প্রথম স্থান অর্জন করে র‌্যাব-৭, দ্বিতীয় র‌্যাব-৫ ও তৃতীয় স্থানে র‌্যাব-১। অস্ত্র উদ্ধার অভিযানেও প্রথম স্থানে র‌্যাব-৭। দ্বিতীয় স্থানে র‌্যাব-৮ ও তৃতীয় স্থানে র‌্যাব-৫। সার্বিকভাবেও প্রথম স্থানে র‌্যাব-৭। দ্বিতীয় ও তৃতীয় স্থানে যথাক্রমে রয়েছে র‌্যাব-৫ ও র‌্যাব-১৩।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর