Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বুধবার, ১ মে, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১ মে, ২০১৯ ০১:৩৭

বিএনপির পাঁচ এমপি সংসদীয় কমিটিতে

পাস হলো বীমা করপোরেশন বিল

নিজস্ব প্রতিবেদক

বিএনপির পাঁচ এমপি সংসদীয় কমিটিতে

শপথ গ্রহণের ২৪ ঘণ্টার মধ্যে একাদশ জাতীয় সংসদের সংসদীয় স্থায়ী কমিটি সংশোধন করে বিএনপির পাঁচজন সংসদ সদস্যকে পাঁচটি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিতে স্থান করে দেওয়া হয়েছে।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে একাদশ সংসদের দ্বিতীয় অধিবেশনের সমাপনী দিনে সংসদ নেতা ও প্রধানমন্ত্রীর পক্ষে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর প্রস্তাবমতে সংবিধানে ৭৬ অনুচ্ছেদ অনুযায়ী এসব কমিটি পুনর্গঠন করে তাদের অন্তর্ভুক্ত করা হয়।

কে কোন কমিটিতে : আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে স্থান পেয়েছেন উকিল আবদুস সাত্তার। এ কমিটির সভাপতি সাবেক মন্ত্রী আবদুল মতিন খসরু। অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে স্থান পেয়েছেন হারুনুর রশীদ। এ কমিটির সভাপতি এ এইচ এম মাহমুদ আলী। ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে স্থান পেয়েছেন মো. আমিনুল ইসলাম। এ কমিটির সভাপতি মকবুল হোসেন। সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে স্থান পেয়েছেন জাহিদুর রহমান। এ কমিটির সভাপতি জাতীয় পার্টির রুস্তম আলী ফরাজী। এ ছাড়া প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে স্থান পেয়েছেন মোশাররফ হোসেন। এ কমিটির সভাপতি সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রহমান।

বিএনপিকে স্বাগত জানালেন রওশন : সংসদের বিরোধীদলীয় উপনেতা বেগম রওশন এরশাদ সংসদে যোগ দেওয়ায় বিএনপিকে স্বাগত জানিয়েছেন। একই সঙ্গে তিনি চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়সসীমা অন্তত ৩২ করার আহ্বান জানান।

বীমা করপোরেশন বিল পাস : বীমা করপোরেশনকে বিনা জামানতে ঋণ নেওয়ার বিধানসহ জীবন বীমার জন্য মূলধন ৩০০ কোটি ও সাধারণ বীমার জন্য মূলধন ৫০০ কোটি টাকা নির্ধারণ করে ‘বীমা করপোরেশন বিল, ২০১৯ সংসদে পাস হয়েছে।

দেশে নারী পুলিশ ১৩ হাজার ৩৯১ জন : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, বর্তমানে  দেশে মোট পুলিশ সদস্যের সংখ্যা ১ লাখ ৮৮ হাজার ৭২৪ জন। এর মধ্যে পুরুষ পুলিশ সদস্য ১ লাখ ৭৫ হাজার ৩৩৩ জন এবং মহিলা পুলিশ সদস্যের সংখ্যা ১৩ হাজার ৩৯১জন। পুলিশ বাহিনীতে কর্মরত মহিলা পুলিশ ও পুলিশের অনুপাত ১:১৩.০৯।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর