শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ৩০ মে, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২৯ মে, ২০১৯ ২৩:১৯

ট্রেনের ফিরতি টিকিট পেতেও রাতভর অপেক্ষা

অ্যাপস নিয়ে ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে গতকাল থেকে ট্রেনের ঈদ ফিরতি টিকিট বিক্রি শুরু হয়েছে। প্রথম দিনে দেওয়া হচ্ছে ৭ জুনের টিকিট। ঈদুল ফিতর উদযাপন শেষে কর্মস্থলে ফিরতে টিকিটের জন্য মঙ্গলবার সন্ধ্যা থেকেই রাজশাহী রেল স্টেশনে অবস্থান নেন বহু যাত্রী। তারা স্টেশনের টিকিট কাউন্টারের সামনেই রাত পার করেছেন।  অনেকে আবার সাহরির পর থেকে রেলওয়ে স্টেশনে ভিড় করেন।  ঈদ ফিরতি যাত্রায় ভোগান্তি এড়াতে ও কাজের জন্য অফিসে ফিরতে প্রথম দিনের টিকিট নিতে রাজশাহী রেলওয়ে স্টেশনে আসেন যাত্রী ও তাদের স্বজনরা। পার করছেন নির্ঘুম রাত।

পশ্চিমাঞ্চল রেলের প্রধান সংকেত ও টেলিকম প্রকৌশলী অসিম তালুকদার জানান, টিকিট বিক্রি শুরু হয় সকাল ৯টা থেকে। ৫ জুন ঈদের দিন ধরে রাজশাহী থেকে ঢাকা, খুলনা, পার্বতীপুরসহ বিভিন্ন রুটের ৭ জুনের টিকিট দেওয়া হয়েছে। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে পশ্চিমাঞ্চল রেলওয়ের অধীন রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ফিরতি টিকিট বিক্রি শুরু হলো। টিকিট বিক্রি চলবে আগামী ২ জুন পর্যন্ত। এর মধ্যে আজ (বৃহস্পতিবার) ৮ জুনের, ৩১ মে ৯ জুনের, ১ জুন ১০ জুনের ও ২ জুন ১১ জুনের আগাম ফিরতি টিকিট বিক্রি হবে। এভাবে ২ জুন পর্যন্ত স্টেশন থেকে দেওয়া হবে ফিরতি টিকিট। এদিকে ঢাকার মতো এখানেও ‘রেল সেবা’ অ্যাপসে কাক্সিক্ষত সেবা পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।

 তবে যাত্রীদের নির্বিঘ্নে টিকিট দিতে ও কালোবাজারি ঠেকাতে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে বলে জানিয়েছেন পশ্চিমাঞ্চল রেলের মহাব্যবস্থাপক খোন্দকার শহিদুল ইসলাম।


আপনার মন্তব্য