Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : রবিবার, ২৩ জুন, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২২ জুন, ২০১৯ ২৩:৪০

১০ বছরে বিএনপির ১০ মিনিটের আন্দোলনও দেখিনি : কাদের

নিজস্ব প্রতিবেদক

১০ বছরে বিএনপির ১০ মিনিটের আন্দোলনও দেখিনি : কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল। তারা তাদের গঠনতন্ত্র থেকে ৭ ধারা বাদ দিয়ে সেটি প্রমাণ করেছে। আন্দোলন করে তারা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করতে পারবে না। ১০ বছরে ১০ মিনিটের আন্দোলনও দেখিনি।

গতকাল ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, আমাদের দলের ৭০ বছর উপলক্ষে সব আয়োজন সম্পন্ন  হয়েছে। আগামীকাল (আজ) সকাল সাড়ে ৮টায় বঙ্গবন্ধু ভবনে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন করা হবে। ঢাকা থেকে শুরু করে প্রতিটি উপজেলায় সাজসজ্জা করা হয়েছে। কেন্দ্রীয়ভাবে তিন দিনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, ৭০ বছরে আমাদের বড় অর্জন স্বাধীনতা ও মুক্তি। দেশের মানুষের মুক্তির জন্য বঙ্গবন্ধু কাজ শুরু করেছিলেন। ’৭৫-এর ১৫ আগস্ট তাকে হত্যা করার পর বাঙালি জাতিকে মুক্তি দেওয়ার আন্দোলন অনেকটা পিছিয়ে পড়ে। ১৯৮১ সালে শেখ হাসিনা দেশে ফেরার পর আওয়ামী লীগের পথচলায় নতুন মাত্রা যোগ হয়। শেখ হাসিনা নির্বাচনেও সফল, আন্দোলনেও সফল।

কাদের বলেন, এই বাংলাদেশ একসময় বিদেশিদের চোখে ছিল গলিত লাশ, তলাবিহীন ঝুড়ি আর অভাবের দেশ। সেই দেশকে এখন কোথায় নিয়ে গেছেন শেখ হাসিনা। বাংলাদেশ আজ সারা দুনিয়ায় প্রশংসার দাবিদার। দুর্নীতি শুধু বাংলাদেশে নয়, সারা দুনিয়ায় দুর্নীতি আছে। এ দেশ একসময় পর পর তিনবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। এখন আমাদের বড় শক্তি শেখ হাসিনার মতো সৎ একজন নেত্রী। নানা সংকট থেকে দেশকে শৃঙ্খলার দিকে নিয়ে যাচ্ছেন তিনি। আওয়ামী লীগ এত বড় একটি দল। কেন্দ্রের একজন নেতার বিরুদ্ধে বা নতুন মন্ত্রিসভার একজন মন্ত্রীর বিরুদ্ধে কোনো দুর্নীতির অভিযোগ কেউ উত্থাপন করতে পারেনি।

এ সময় আওয়ামী লীগ নেতা মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, ড. আবদুস সোবহান গোলাপ, মৃণাল কান্তি দাস, সুজিত রায় নন্দী, মির্জা আজম, এস এম কামাল, আমিনুল ইসলাম আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর