Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২৭ জুন, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২৭ জুন, ২০১৯ ০২:৩৯

জাহানারা ইমাম পদক পেল এন্টি টেরোরিস্ট রিসার্চ ইনস্টিটিউট

নিজস্ব প্রতিবেদক

জাহানারা ইমাম পদক পেল এন্টি টেরোরিস্ট রিসার্চ ইনস্টিটিউট

সামাজিক ও সাংস্কৃতিক আন্দোলনের স্বীকৃতি হিসেবে এবার ব্যক্তি ক্যাটাগরিতে রামেন্দু মজুমদার এবং প্রতিষ্ঠান ক্যাটাগরিতে রিজিওনাল এন্টি টেরোরিস্ট রিসার্চ ইনস্টিটিউটকে জাহানারা ইমাম স্মৃতিপদক-২০১৯ প্রদান করা হয়েছে।

গতকাল রাজধানীর জাতীয় জাদুঘর মিলনায়তনে রামেন্দু মজুমদার ও রিজিওনাল এন্টি টেরোরিস্ট রিসার্চ ইনস্টিটিউটের পক্ষে সংগঠনের নির্বাহী পরিচালক মেজর জেনারেল (অব.) এ কে মোহাম্মদ আলী সিকদারের হাতে এই পদক তুলে দেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী ও অনুষ্ঠানের প্রধান অতিথি আ ক ম মোজাম্মেল হক। শহীদ জননী জাহানারা ইমামের ২৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি আয়োজিত ‘জাহানারা ইমাম স্মারক বক্তৃতা’ এবং ‘বাঙালি সংস্কৃতির ধর্মনিরপেক্ষতা ও মানবতার ঐতিহ্য’ শীর্ষক আলোচনা সভায় এ পদক প্রদান করা হয়।

সংগঠনের সহ-সভাপতি শহীদজায়া শ্যামলী নাসরিন চৌধুরীর সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির, জাতীয় জাদুঘরের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক শিল্পী হাশেম খান, ইতিহাস সম্মিলনীর সভাপতি অধ্যাপক মুনতাসীর মামুন, সংগীতশিল্পী মনোরঞ্জন ঘোষাল, রিজিওনাল এন্টি টেরোরিস্ট রিসার্চ ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক মেজর জেনারেল (অব.) এ কে মোহাম্মদ আলী সিকদার প্রমুখ।

অনুষ্ঠানে রাজনীতি থেকে ধর্মকে আলাদা রাখার জন্য রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন বিশিষ্টজনরা। তারা বলেছেন, আমাদের সংবিধানেও সর্বপ্রকার সাম্প্রদায়িকতা ও রাজনৈতিক উদ্দেশ্যে ধর্মের অপব্যবহার পরিহার করার কথা বলা হয়েছে। কিন্তু সাম্প্রদায়িক রাজনীতির বিষবাষ্প ক্রমে প্রকট হয়ে উঠছে। তরুণ প্রজন্মকে সঙ্গে নিয়ে এই অপশক্তির বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে হবে।


আপনার মন্তব্য