শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১২ জুলাই, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১২ জুলাই, ২০১৯ ০২:২৫

সমৃদ্ধ বাংলাদেশ ও ভারত গড়তে হবে তারুণ্যকেই

-সৈয়দ মোয়াজ্জেম আলী

নয়াদিল্লি প্রতিনিধি

সমৃদ্ধ বাংলাদেশ ও ভারত গড়তে দুই দেশের তারুণ্যকে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন ভারতে বাংলাদেশের  হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী। গতকাল নয়াদিল্লিতে বাংলাদেশ হাইকমিশনের   ভারতের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময়ে তিনি এ আহ্বান জানান।

বাংলাদেশ-ভারত বর্তমান সম্পর্ক বিষয়ে এ মতবিনিময়ের আয়োজন করে ভারতীয় তরুণদের নিয়ে কাজ করা সংগঠন ‘কনফেডারেশন অব ইয়াং লিডার্স’-সিওয়াইএল।

তারুণ্যকে নিজ নিজ দেশে রাষ্ট্রদূত আখ্যা দিয়ে হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী বলেন, দুই সুপ্রতিবেশীর জনগণের মধ্যে ক্রমবর্ধমান যোগাযোগকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে তরুণদেরই নেতৃত্ব দিতে হবে। তাই দুই দেশের তারুণ্যের মধ্যে যত বেশি যোগাযোগ ও ভাববিনিময় হবে, ততই বাড়বে সম্পর্কে গভীরতা।

হাইকমিশনার ভারতীয় তরুণদের জানান, আটের বেশি জিডিপি প্রবৃদ্ধি নিয়ে এগিয়ে চলছে বাংলাদেশ। ইতিমধ্যেই স্বল্পোন্নত দেশের তালিকা থেকে বের হয়ে উন্নত দেশ হিসেবে আত্মপ্রকাশের বেশিরভাগ শর্তই পূরণ করে ফেলেছে বাংলাদেশ। অগ্রযাত্রার এই পথচলায় ভারতের সহযোগিতাকে গুরুত্ব দেয় বাংলাদেশ। আমরা সবাইকে সঙ্গে নিয়ে সমৃদ্ধ সোনার বাংলা গড়ে মুক্তিযুদ্ধে শহীদ ও বীর যোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানাতে চাই। পরে হাইকমিশনার ভারতীয় শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। অন্যান্যের মধ্যে আয়োজক সংগঠনের চেয়ারম্যান হিমাদ্রিশ সোয়ান ও সেক্রেটারি ভানুশ সালুজা বক্তব্য দেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর