Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : সোমবার, ২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:২০

সরকারি গাড়ি ব্যক্তিগত কাজে ব্যবহার না করার নির্দেশ ভূমিমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

সরকারি গাড়ি ব্যক্তিগত কাজে ব্যবহার না করার নির্দেশ ভূমিমন্ত্রীর

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, সহকারী কমিশনারদের গাড়ি একটি উদ্দেশ্য নিয়ে দেওয়া হয়েছে। গাড়ি দেওয়া হচ্ছে সারপ্রাইজ ভিজিট করার জন্য। বাপেরবাড়ি, শ্বশুরবাড়ি বা তেল বার্ন করার জন্য না। সরকারি গাড়ি যাতে সরকারি কাজের বাইরে ব্যক্তিগত কাজে ব্যবহার না হয়, সে জন্য কর্মকর্তাদের সতর্ক করে দেন মন্ত্রী। গতকাল সচিবালয়ে সহকারী কমিশনারদের (ভূমি/রাজস্ব) জন্য ডাবল কেবিন পিকআপ হস্তান্তর অনুষ্ঠানে তিনি এই সতর্ক বার্তা দেন। গাড়ি হস্তান্তর অনুষ্ঠানে পাঁচজনকে গাড়ির চাবি হস্তান্তর করা হয়। ভূমিমন্ত্রী বলেন, এই গাড়ি মূলত অফিসের কাজের জন্য দেওয়া হয়েছে। সুতরাং আমি আশা করব, একাজগুলো যাতে সুন্দরভাবে ব্যবহার করা হয়।

সাইফুজ্জামান চৌধুরী বলেন, ফিল্ডে এখনো আমার ডিজায়ার (ইচ্ছা) অনুযায়ী কাজ হচ্ছে না। আমি আশা করব, ভালো কাজ করবেন এবং নতুন কোনো আইডিয়া থাকলে অবশ্যই আমার সঙ্গে শেয়ার করবেন। ছোটখাটো বিষয়ের জন্য কাজ আটকে না রেখে কর্মকর্তাদের ‘কমনসেন্স’ (সাধারণ জ্ঞান) ব্যবহারের পরামর্শ দিয়ে তিনি বলেন, এরপরও যদি কনফিউশন (সংশয়) থাকে, তাহলে আপনার সহকর্মী আছে, ইউএনও আছে, তাদের সঙ্গে আলাপ-আলোচনা করবেন এবং জিনিসটা বোঝার চেষ্টা করবেন।

ভূমিমন্ত্রী বলেন, জমির প্রায় সাড়ে তিন কোটি খতিয়ান অনলাইনে দেওয়া হয়েছে। আপনারা এগুলো আরও দেখবেন। সব কথার শেষ কথা হচ্ছে জনগণের সেবা করা, এটা অবশ্যই নিশ্চিত করতে হবে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর