শিরোনাম
প্রকাশ : সোমবার, ৩ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২ ফেব্রুয়ারি, ২০২০ ২৩:০৩

কেন্দ্র দখল বা হাঙ্গামা ঘটেনি লোক ক্ষয় হয়নি : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

কেন্দ্র দখল বা হাঙ্গামা ঘটেনি লোক ক্ষয় হয়নি : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, এত বড় একটি নির্বাচনে কে কোথায় উঁকি দিল সেটি বড় বিষয় নয় বরং শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। কোনো ধরনের কেন্দ্র দখল বা হাঙ্গামা ঘটেনি, লোক ক্ষয় হয়নি। তিনি বলেন, কয়েকটি কাগজে লিখেছে যে গোপন কক্ষে উঁকি দেওয়া হয়েছে। এত বড় একটি নির্বাচন, প্রায় আড়াই হাজার ভোট কেন্দ্র, ১৩ হাজারের বেশি বুথ। এখানে কয়েকটি গোপন কক্ষে কে উঁকি দিয়েছে এটি বড় বিষয়, নাকি এত বড় একটি কর্মযজ্ঞ এত ভোটার, কোনো গ-গোল হয়নি, কোনো মারধরের             ঘটনা ঘটেনি, কেন্দ্র দখলের ঘটনা ঘটেনি, এটি মূল বিষয়? সিটি করপোরেশন নির্বাচন নিয়ে গতকাল সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে তথ্যমন্ত্রী এ কথা বলেন। হাছান মাহমুদ বলেন, অতীতের দিকে যদি তাকাই সে হিসেবে আমি মনে করি, উঁকি দেওয়া বড় বিষয় নয়, কেউ কেউ এই উঁকি দেওয়াকে বড় বিষয় হিসেবে দেখানোর অপচেষ্টা চালাচ্ছেন, যা অনভিপ্রেত ও দুঃখজনক। আমি মনে করি সব বিচারে শনিবার ঢাকা শহরের ইতিহাসে অত্যন্ত ভালো নির্বাচন হয়েছে। এজন্য সবাই প্রশংসার দাবি রাখে। নির্বাচনে ভোটার উপস্থিতি কম হওয়ার বেশ কয়েকটি কারণ রয়েছে। প্রথমত, টানা তিন দিন ছুটি, সে কারণে অনেক ভোটার গ্রামে চলে গেছে। দ্বিতীয়ত, বিএনপি শুরু থেকে নেতিবাচক প্রচারণা করেছে। তারা ইভিএম নিয়ে নেতিবাচক প্রচারণা চালিয়েছে। এ জন্য আমি মনে করি ৮ থেকে ১০ শতাংশ ভোটার উপস্থিতি কম হয়েছে।

তৃতীয়ত, তারা প্রথম থেকে বলে আসছে নির্বাচনকে আন্দোলনের অংশ হিসেবে নিয়েছে। জনগণের মধ্যে ধারণা জন্মেছে বিএনপি জয়লাভের জন্য নির্বাচন করছে না, নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হচ্ছে না। সে কারণে অনেকে উৎসাহ হারিয়ে ফেলেছে।

ভোটের দিন সাংবাদিকের ওপর হামলার ঘটনায় কোনো ব্যবস্থা নেওয়া হবে কিনা জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, আমার জানা মতে, বিএনপির কাউন্সিলর প্রার্থী এ ঘটনা ঘটিয়েছে। তবে আইনশৃঙ্খলা বাহিনী তদন্ত করে ব্যবস্থা নেবে।

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর