শনিবার, ২৯ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

গ্রিসে নিহত বাংলাদেশির মরদেহ আনতে বাবার আকুল আবেদন

নিজস্ব প্রতিবেদক, সিলেট

স্বপ্ন পূরণে ওমান থেকে তুর্কি হয়ে গ্রিসের পথে রওয়ানা দিয়েছিলেন সিলেটের বালাগঞ্জ উপজেলার বোয়ালজোড় ইউনিয়নের রাজাপুরের এনামুল এহসান জায়গীরদার ফয়সল (৩০)। দালালদের হাত ধরে পাড়ি জমানো ফয়সলের সেই স্বপ্ন পূরণ হয়নি। গ্রিসে পা রাখতে না রাখতেই অতিরিক্ত ঠাণ্ডা আর খাবার সংকটে মারা গেছেন তিনি। ২১ দিন আগে মারা যাওয়া ফয়সলের মরদেহ বর্তমানে গ্রিসের আলেকজান্ডার পলি নামের হাসপাতালের হিমঘরে রয়েছে। সন্তানের অনাকাক্সিক্ষত মৃত্যুর খবর পাওয়ার পর থেকে পাগলপ্রায় বাবা-মা। শেষবারের মতো সন্তানের মুখ দেখতে চান বাবা মহুদ আহমদ জায়গীরদার ও মা খেলা বেগম চৌধুরী। তারা সন্তানের লাশ ফেরত আনতে সরকারের কাছে আকুল আবেদন জানিয়েছেন।

 ফয়সলের ছোট ভাই রাজিমুল এহসান জায়গীরদার রুজেল জানান, ফয়সল ওমানে থাকতেন। ৪ ফেব্রুয়ারি ওমান থেকে তুর্কি হয়ে গ্রিসের উদ্দেশে রওয়ানা হন ফয়সল। দালালদের মাধ্যমে ৭ ফেব্রুয়ারি স্থানীয় সময় ২টার দিকে গ্রিসের সীমানায় পৌঁছার পর প্রচ- ঠা া ও ক্ষুধায় ফয়সল অসুস্থ হয়ে পড়েন। এক পর্যায়ে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। সহযাত্রীরা মোবাইল ফোনে তার ছবি তুলে দেশে তাদের কাছে পাঠান এবং ফোনে মৃত্যুর খবর দেন।  তিন দিন পর তার লাশ উদ্ধার করে গ্রিসের আলেকজান্ডার পলি হাসপাতালে নেওয়া হয়। বর্তমানে ওই হাসপাতালের হিমঘরে রয়েছে ফয়সলের লাশ।

বাবা-মা ও পরিবারের সদস্যরা শেষবারের মতো দেখতে চান ফয়সলের মুখ। এজন্য তারা ফয়সলের লাশ দ্রুত দেশে ফিরিয়ে আনতে সরকারের হস্তক্ষেপ চেয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর