শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ২৪ মার্চ, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৩ মার্চ, ২০২০ ২৩:৪৬

ভারত থেকে দৌলতপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে আসছে বাংলাদেশি

কুষ্টিয়া প্রতিনিধি

ভারত থেকে দৌলতপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে আসছে বাংলাদেশি

ভারতের কেরালা রাজ্যে অবৈধভাবে শ্রম দিতে যাওয়া দৌলতপুর সীমান্তের চরাঞ্চলের অনেক মানুষ এখন অবৈধভাবে দেশে প্রবেশ করছেন এবং অনেকে প্রবেশের চেষ্টা করছেন। দুই দিন আগে অবৈধভাবে ভারত থেকে আসা তিন বাংলাদেশিকে চিহ্নিত করে তাদের বাড়িতে লাল পতাকা উড়িয়ে দিয়েছে পুলিশ। সীমান্তসংলগ্ন গ্রামবাসী সূত্র জানিয়েছেন, ভারতের কেরালা রাজ্য থেকে বাংলাদেশিসহ বিদেশিদের বের করে দেওয়া হলে বাংলাদেশি অনেকেই পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানা ও নদীয়া জেলার হোগলবাড়িয়া থানার বিভিন্ন এলাকার সীমান্তসংলগ্ন গ্রামে অবস্থান করছেন। তারা অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করার সুযোগের অপেক্ষায় রয়েছেন।

এ বিষয়ে সীমান্তসংলগ্ন রামকৃষ্ণপুর ইউপি চেয়ারম্যান সিরাজ ম-ল জানান, তার ইউনিয়নে কেরালা থেকে আসা তিনজনকে চিহ্নিত করে দৌলতপুর থানা পুলিশকে জানানো হলে পুলিশ তাদের বাড়িতে লাল পতাকা উড়িয়ে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে।

এ বিষয়ে দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার বলেন, সীমান্তে কড়া নজরদারির জন্য বিজিবিকে নির্দেশনা দেওয়া হয়েছে এবং তারা সতর্ক অবস্থানে রয়েছেন। এ ছাড়া দৌলতপুরে ৭৮ জন বিদেশফেরত হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। তাদের সার্বক্ষণিক নজরদারিতে রাখা হয়েছে।

উল্লেখ্য, কুষ্টিয়ার দৌলতপুরের ৪৬ কিমি সীমান্তের প্রায় অর্ধেক এলাকা উন্মুক্ত রয়েছে, যেখানে ভারত সীমান্তে কাঁটাতারের বেড়া নেই। এই উন্মুক্ত সীমান্ত দিয়ে চরাঞ্চলের অনেক মানুষ কেরালায় অবৈধভাবে শ্রম দিতে যায়।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর