শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

জীবনের ঝুঁকি নিয়ে রাস্তায় থাকব

সাঈদ খোকন

নিজস্ব প্রতিবেদক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, করোনাভাইরাস সংক্রমণের পরিপ্রেক্ষিতে ঢাকার দেড় কোটি মানুষকে রক্ষা করতে জীবনের ঝুঁকি নিয়ে রাস্তায় থাকব।

গতকাল পুরান ঢাকার বংশাল এলাকায় রিকশাচালকদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করার সময় সাংবাদিকদের একথা বলেন তিনি। খাদ্যসামগ্রী বিতরণকালে তিনি ‘কেন পিপিই ব্যবহার করছেন’-এমন প্রশ্নের জবাবে সাঈদ খোকন বলেন, আপনার কাছে বিষয়টি অস্বাভাবিক লাগতে পারে। আমি যদি আজ অসুস্থ হয়ে পড়ি এই দেড় কোটি মানুষের পাশে কে থাকবে? আমি জীবনের ঝুঁকি নিয়ে রাস্তায় আছি এবং থাকব। আমি যদি অসুস্থ হয়ে পড়ি আপনি কাকে নিয়ে আসবেন? আপনি আমাকে বিব্রত করতে পারেন, কিন্তু আমার নিরাপত্তা আমাকে নিতে হবে।

সাঈদ খোকন বলেন, ৭০টি ওয়ার্ডের তালিকা সংগ্রহ করেছি। আমাদের ২০টি ওয়ার্ডে খাদ্যসামগ্রী পৌঁছে গেছে। সেই ওয়ার্ডের সংশ্লিষ্ট কাউন্সিলর, আমাদের আওয়ামী লীগের নেতৃত্বে ও সংশ্লিষ্ট আঞ্চলিক নির্বাহী কর্মকর্তার সমন্বয়ে সেগুলো বিতরণ করা হচ্ছে। তারা বাসায় বাসায় খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন। ডিএসসিসি মেয়র বলেন, আপনাদের বারবার বলছি আপনারা ঘরে থাকুন, ঘরে থাকুন এবং ঘরে থাকুন। আপনাদের সতর্কতা আপনার এবং আপনার প্রিয়জনকে রক্ষা করতে পারে।

সর্বশেষ খবর