বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা
তৃণমূলে চাঙ্গা হচ্ছে রাজনীতি

স্থবিরতা কাটিয়ে সরব খুলনা আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক, খুলনা

স্থবিরতা কাটিয়ে সরব খুলনা আওয়ামী লীগ

করোনাকালীন সাংগঠনিক স্থবিরতা কাটিয়ে রাজনীতিতে চাঙ্গা হচ্ছে খুলনা আওয়ামী লীগ। সহযোগী সংগঠনকে গতিশীল করতে আগামী এক মাসের মধ্যে স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের সম্মেলন শেষ করতে বলা হয়েছে। এ ছাড়া পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে না পারায় কৃষক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে বাদ দিয়ে নতুন আহ্বায়ক কমিটি গঠনের আহ্বান জানানো হয়েছে। জানা যায়, কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী মহানগরী আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনের লক্ষ্যে ৭ সেপ্টেম্বর বর্ধিত সভায় এসব সিদ্ধান্ত হয়। এদিকে যাচাই-বাছাই করে কমিটি অনুমোদন দেওয়ার কথা বলছেন সিনিয়র নেতারা। মহানগরী আওয়ামী লীগ সভাপতি সিটি মেয়র তালুকদার আবদুল খালেক বলেছেন, ‘প্রতিটি কমিটি যাচাই করে অনুমোদন দেওয়া হবে। ওয়ার্ড সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে জমি দখল বা অসাংগঠনিক কর্মকান্ডের অভিযোগ এলে ওই কমিটি ভেঙে দিয়ে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠন করা হবে।

 অগঠনতান্ত্রিক সংগঠনের নামে কেউ দলীয় কার্যালয় ব্যবহার এবং কোথাও আলাদা অফিস বানাতে পারবে না।’

আওয়ামী লীগ নেতারা জানান, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সম্পাদক পদত্যাগ করায় আগের গঠিত সম্মেলন প্রস্তুতি কমিটিকে এ মাসের মধ্যে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি পেশ করতে বলা হয়েছে। একই সঙ্গে মহানগরী ছাত্রলীগ কেন্দ্রের সঙ্গে আলোচনা করে কলেজ কমিটি ও মহানগরী কমিটি সম্পন্ন করবে।

এ ছাড়া সংগঠনকে শক্তিশালী করতে আজ সদর ও সোনাডাঙ্গা, ১২ সেপ্টেম্বর খালিশপুর, ১৩ সেপ্টেম্বর খানজাহান আলী ও ১৪ সেপ্টেম্বর দৌলতপুর থানা আওয়ামী লীগের বর্ধিত সভার সিদ্ধান্ত হয়েছে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর