শিরোনাম
প্রকাশ : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৬ অক্টোবর, ২০২০ ২৩:৫৭

শাস্তির বদলে পুরস্কার পেলেন সেই শিক্ষক

বাইজিদ ইমন, চবি

সাবেক দুই উপাচার্যের দুইবারের তদন্তে অভিযোগের সত্যতা পাওয়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সংস্কৃত বিভাগের শিক্ষিক অধ্যাপক সুপ্তিকণা মজুমদারকে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কিন্তু হঠাৎ নতুন উপাচার্য দায়িত্ব নিয়েই সিন্ডিকেটের সভা ডেকে তাকে স্বপদে বহাল করেন। এ নিয়ে বইছে সমালোচনার ঝড়। সংশ্লিষ্ট সূত্র জানায়, সংস্কৃত বিভাগের শিক্ষিকা অধ্যাপক সুপ্তিকণা মজুমদারের বিরুদ্ধে সাবেক দুই উপাচার্যের দুইবারের তদন্তে বেরিয়ে এসেছে পরীক্ষায় খাতা জালিয়াতি, পছন্দের শিক্ষার্থীকে সাজেশন প্রদান, হলের বাইরে নিয়ে অতিরিক্ত উত্তরপত্রে লেখার সুযোগসহ বিভিন্ন অনিয়মের অভিযোগের প্রমাণ। তদন্তকারী শিক্ষকরা দুই দফা তদন্ত করে সব কিছুই বের করে আনেন। এর পরিপ্রেক্ষিতে সুপ্তিকণা মজুমদারকে বহিষ্কার করে তৎকালীন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এদিকে ২৫ সেপ্টেম্বর সিন্ডিকেটের ৫২৬তম সভায় সুপ্তিকণার শাস্তি ‘মওকুফ’ এবং তাকে স্বপদে বহাল রাখা হয়। ‘এ যেন শাস্তির বদৌলতে পুরস্কার’ বলে মন্তব্য করছেন অনেকে।

চবির ডেপুটি রেজিস্ট্রার সৈয়দ ফজলুল করিম বলেন, বিগত সিন্ডিকেট সভায় অধ্যাপক সুপ্তিকণা মজুমদারকে দেওয়া শাস্তি লঘু করা হয়েছে।

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর