শিরোনাম
প্রকাশ : রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৭ ফেব্রুয়ারি, ২০২১ ২৩:৫৩

চরমোনাই মাহফিলের আখেরি মোনাজাতে কল্যাণ কামনা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

চরমোনাই মাহফিলের আখেরি মোনাজাতে কল্যাণ কামনা
চরমোনাইর মাহফিলে গতকাল আখেরি মোনাজাত পরিচালনা করেন মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম -বাংলাদেশ প্রতিদিন

দেশ ও মুসলিম জাতির কল্যাণ কামনার মধ্য দিয়ে বরিশালের চরমোনাই মাদরাসার তিন দিনব্যাপী মাহফিল সমাপ্ত হয়েছে। গতকাল সকাল ৮টা ৪৪ থেকে ১১ মিনিটব্যাপী আখেরি মোনাজাতে পীর চরমোনাই মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম মহান আল্লাহর উদ্দেশে কৃপা চেয়ে বলেন, হে আল্লাহ! ইসলামবিরোধীদের নসিবে হেদায়াত না থাকলে তাদের ধ্বংস করে দিন। কাশ্মীর, মিয়ানমার, ফিলিস্তিন, সিরিয়াসহ বিশ্বের নির্যাতিত মুসলমানদের নিরাপত্তা ও সমগ্র মুসলিম উম্মাহর শান্তি কামনা করেন তিনি। মোনাজাতে পীর চরমোনাই মহান আল্লাহর কাছে সবার কৃত পাপের ক্ষমা চান এবং প্রশাসন, পুলিশ ও সাংবাদিকদের জন্য বিশেষভাবে দোয়া করেন। এ সময় মুসল্লিরা কান্নায় ভেঙে পড়েন। মোনাজাতরত লাখো মুসল্লির আমিন আমিন ধ্বনিতে চরমোনাইর আকাশ-বাতাস ভারী হয়ে ওঠে।

আখেরি মোনাজাতের আগে এবারের মাহফিলের শেষ বয়ানে পীর চরমোনাই বলেন, জীবনের প্রতিটি কাজ আল্লাহর সন্তুষ্টিলাভের জন্য করতে হবে। তিনি কোরআন-হাদিসের উদ্ধৃতি দিয়ে মানুষের ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক, রাজনৈতিক ও রাষ্ট্রীয় ক্ষেত্রে ইসলাম প্রতিষ্ঠার আহ্বান জানান। মৃত্যুর ভয়াবহতা, কবরের শাস্তি, হাশরের ময়দানে হিসাব দেওয়ার ভয়াবহতা এবং জাহান্নামের ভয়ংকর শাস্তির কথা উল্লেখ করেন তিনি।

চরমোনাই মাহফিল আয়োজক কমিটির মিডিয়া সেল সদস্য কে এম শরীয়াতুল্লাহ জানান, এবারের মাহফিলে অন্তত ৫ লাখ লোক নতুন করে পীরের মুরিদ হয়ে সবক গ্রহণ করেছেন। ১১ ব্যক্তি সনাতন ধর্ম ত্যাগ করে পীরের হাত ধরে ইসলাম ধর্ম গ্রহণ করেন। এ ছাড়া অভিভাবকদের মাধ্যমে মাহফিলের ময়দানে অনেক বিয়ে পড়ানো হয়।

এই বিভাগের আরও খবর