শিরোনাম
প্রকাশ : শনিবার, ১৩ মার্চ, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১২ মার্চ, ২০২১ ২৩:১৪

এমপি মাহমুদকে শেষ বিদায়

নিজস্ব প্রতিবেদক, সিলেট

এমপি মাহমুদকে শেষ বিদায়

অশ্রু চোখে সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীকে শেষ বিদায় জানাল সিলেটের মানুষ। গতকাল বিকাল ৫টায় ফেঞ্চুগঞ্জ উপজেলার কাসিম আলী উচ্চ বিদ্যালয় মাঠে তার জানাজা নামাজ শেষে নিজবাড়িতে তাকে দাফন করা হয়। জানাজায় সিলেটের সর্বস্তরের লাখো মানুষ অংশ নেন। বাবার নামে তৈরি করা মসজিদের পাশে নিজের দেখানো স্থানেই তাকে দাফন করা হয়। গতকাল দুপুর ১২টার দিকে ফেঞ্চুগঞ্জস্থ এনজিএফএল খেলার মাঠে তার মরদেহবাহী হেলিকপ্টার অবতরণ করে। পরে অ্যাম্বুলেন্সযোগে মরদেহ নিয়ে যাওয়া হয় নূরপুরস্থ তার গ্রামের বাড়িতে। বিকাল ৫টায় কাসিম আলী উচ্চ বিদ্যালয় মাঠে জানাজায় আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ সব রাজনৈতিক দলের নেতাকর্মী ও সাধারণ মানুষ অংশ নেন। করোনা আক্রান্ত হয়ে গত বৃহস্পতিবার বেলা ২টা ৪০ মিনিটে ঢাকার একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী। পরে তার লাশ ঢাকা সিএমএইচের হিমঘরে রাখা হয়। গত রবিবার সিলেট থেকে ঢাকা যাওয়ার সময় বিমানে তিনি অসুস্থতা অনুভব করেন।

পরে বিমানবন্দর থেকে তাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। সোমবার সকালে তিনি করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। ওইদিন বিকালে রিপোর্ট আসে করোনা পজেটিভ। এরপর থেকে তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে।

মাহমুদ উস সামাদ চৌধুরী গেল তিন জাতীয় সংসদ নির্বাচনে হ্যাটট্টিক বিজয় অর্জন করে সংসদ সদস্য নির্বাচিত হন। তার নির্বাচনী এলাকা দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জে উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি।

এই বিভাগের আরও খবর