শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৯ এপ্রিল, ২০২১ ২৩:১৯

সন্ত্রাসে জড়িতদের গ্রেফতার করা হয়েছে

নিজস্ব প্রতিবেদক

সন্ত্রাসে জড়িতদের গ্রেফতার করা হয়েছে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আলেম-ওলামা বা কোনো রাজনৈতিক দলের কর্মী নয়, যারা আগুনসন্ত্রাসে জড়িত ভিডিও ফুটেজ দেখে তাদের গ্রেফতার করা হয়েছে। গতকাল সকালে চট্টগ্রাম সড়ক জোন, বিআরটিসি ও বিআরটিএ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। তিনি তাঁর সরকারি বাসভবন থেকে সভায় ভার্চুয়ালি যুক্ত হন।

ওবায়দুল কাদের বলেন, কোনো আলেম-ওলামা তো নয়, এমনকি বিএনপির কোনো নেতাকেও গ্রেফতার করেনি সরকার। যারা আগুনসন্ত্রাসে জড়িত ভিডিও ফুটেজ তাদের দেখে গ্রেফতার করা হয়েছে। সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে ভিডিও দেখে আইন প্রয়োগকারী সংস্থা অপরাধীদের গ্রেফতার করছে। এখানে কল্পকাহিনি তৈরির কোনো সুযোগ নেই। তিনি বলেন, ঢাকা, হাটহাজারী, ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন স্থানে যেভাবে নারকীয় তান্ডব চালানো হয়েছে তা এখন দিবালোকের মতো স্পষ্ট যে সন্ত্রাস আড়াল করে সন্ত্রাসীদের বাঁচাতে বিএনপিই বক্তৃতা-বিবৃতির মাধ্যমে মনগড়া কল্পকাহিনি তৈরির অপপ্রয়াস চালাচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, ক্ষমতায় যেতে হলে নির্বাচনের বিকল্প নেই তাই আগামী নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে হবে। তিনি বলেন, যারা ভ্যাকসিন নিয়ে অপপ্রচার চালিয়ে যাচ্ছে প্রকৃতপক্ষে তাদের মনের কথা হচ্ছে বাংলাদেশ যেন ভ্যাকসিন না পায়। তারা দেশ ও জনগণের স্বার্থের পরিপন্থী বক্তব্য এবং কাজে সিদ্ধহস্ত, যা ইতিমধ্যেই প্রমাণিত।

শেখ হাসিনা সরকারের শিকড় এ দেশের মাটির অনেক গভীরে জানিয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, এ দেশে সরকারের জনভিত্তি ঠিকই আছে তবে গত এক যুগ ধরে বিএনপির নানান আন্দোলন ও নির্বাচনে ব্যর্থতার মধ্য দিয়ে জনগণ প্রমাণ করে দিয়েছে তারা প্রকৃতপক্ষে জনবিচ্ছিন্ন। আসলে বিএনপির রাজনীতির শিকড় বাংলাদেশের মাটির গভীরে নয়, অন্য কোথাও।

সড়ক পরিবহন মন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার সড়ক চার লেনে উন্নীত করতে সংশ্লিষ্টদের দ্রুত সম্ভব কাজ শুরু করারও আহ্বান জানান। একই সঙ্গে তিনি পার্বত্য চট্টগ্রামের সড়কগুলোয়ও গুরুত্ব দেওয়ার নির্দেশ দেন।

এই বিভাগের আরও খবর