শিরোনাম
প্রকাশ : বুধবার, ২৬ মে, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৬ মে, ২০২১ ০১:৪৫

শ্রমজীবীদের সন্তানদের বিশ্ববিদ্যালয়ে পড়াব : জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবেদক

Google News

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী রিকশাচালকসহ শ্রমজীবীদের উদ্দেশে বলেছেন, আমরা চাই আপনাদের সন্তানরা বিশ্ববিদ্যালয়ে পড়ুক। এতে পয়সা লাগবে না। আমরা তাদের পড়ার ব্যবস্থা করব। চিকিৎসাতেই আপনাদের অনেক টাকা খরচ হয়ে যায়। আমরা এমন একটা ব্যবস্থা করতে পারি, যেখানে বিনা পয়সায় ডাক্তার দেখানো হবে। তাহলে প্রসবকালীন সব সুবিধা পাবেন বিনা পয়সায়। চোখের চিকিৎসা করা হবে বিনা পয়সায়। কোনো রোগের জন্য হাসপাতালে বিনা পয়সায় ভর্তি হয়ে চিকিৎসা নিতে পারবেন। রক্তের প্রয়োজন হলে বিনা পয়সায় রক্তের ব্যবস্থা করা হবে।  এ জন্য মাসে ২০০ টাকা করে চাঁদা দিতে হবে। আর বিড়ি সিগারেট পান খাওয়া ছেড়ে দিতে হবে। গতকাল ধানমন্ডিতে গণস্বাস্থ্য নগর হাসপাতালে রিকশা ও ভ্যানচালক, ফেরিওয়ালা ও ফুটপাথের ছোট দোকানদারদের জন্য বিশেষ গণস্বাস্থ্যবীমা ও খাদ্য সহায়তার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, রিকশাতে মোটর লাগাতে দেওয়া উচিত। এতে রিকশাওয়ালার কষ্ট কমবে। আর আমরা টাকার ব্যবস্থা করে দিতে চাই- যেন চালক নিজেরাই রিকশার মালিক হতে পারেন।

অনুষ্ঠানে নাগরিক ঐক্যের আহ্‌বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, সব রিকশাচালক যদি একসঙ্গে রাস্তায় নামে তাহলে সরকারই থাকবে না। সরকারের চেয়ে রিকশাচালকরা বেশি শক্তিশালী। অনুষ্ঠান পরিচালনা করেন গণস্বাস্থ্যের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু। উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের সিইও ডা. মনজুর কাদির আহমেদ, ডা. মুহিবউল্লাহ খোন্দকার, ডা. শওকত আরমান, ডা. বদরুল আলম, সহকারী অধ্যাপক নাসিমা ইয়াসমিন প্রমুখ। 

এই বিভাগের আরও খবর