রবিবার, ৬ জুন, ২০২১ ০০:০০ টা

কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধসে দুজন নিহত

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের উখিয়া ও টেকনাফের দুটি রোহিঙ্গা ক্যাম্পে পৃথক পাহাড়ধসের ঘটনায় নারীসহ দুজন নিহত হয়েছেন। গতকাল সকালে উখিয়ার বালুখালীর ময়নার ঘোনা ও দুপুরে টেকনাফের চাকমারকুল ক্যাম্পে এ ঘটনা ঘটে।  নিহতরা হলেন- বালুখালীর ময়নার ঘোনা ১২ নম্বর ক্যাম্পের জে-৭ ব্লকের মৃত অছিউর রহমানের ছেলে রহিম উল্লাহ (৩৫) ও টেকনাফের চাকমারকুল ২১ নম্বর ক্যাম্পের এ-২ ব্লকের শাকের উল্লাহর স্ত্রী নুর হাসিনা (২০)।

বালুখালীর ময়নার ঘোনা রোহিঙ্গা ক্যাম্পের দায়িত্বরত ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক পুলিশ সুপার মো. শিহাব কায়সার জানান, গতকাল সকাল সাড়ে ১০টার দিকে ক্যাম্পের এইচ ব্লকে মাটি কাটার সময় পাহাড়ধসে রহিম উল্লাহর মৃত্যু হয়।

খবর পেয়ে আর্মড পুলিশ সদস্যরা তার মরদেহ উদ্ধার করে ক্যাম্প কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করে।

১৬ এপিবিএনের পুলিশ সুপার তরিকুল ইসলাম জানান, গতকাল দুপুর ২টায় প্রচন্ড বৃষ্টিতে চাকমারকুল ২১ নম্বর ক্যাম্পের ব্লক-এ-২ এর শাকের উল্লাহর বাড়িতে হঠাৎ পাহাড়ধসে পড়ে। সংবাদ পেয়ে ক্যাম্প অভ্যন্তরে টহলরত এপিবিএন সদস্য ও আশপাশের লোকজন তাৎক্ষণিক উদ্ধারকাজ চালায়। তাকে দ্রুত উদ্ধার করে ক্যাম্প অভ্যন্তরে সেভ দ্য চিলড্রেন হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কক্সবাজারের অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ সামসুদ্দোজা দুজন রোহিঙ্গা নিহতের সত্যতা নিশ্চিত করে জানান, রোহিঙ্গা ক্যাম্পগুলোতে পাহাড়ধসের মতো দুর্যোগ মোকাবিলায় নানা পদক্ষেপ নেওয়া হয়েছে। তারপরও কীভাবে পাহাড়ধসের ঘটনা ঘটেছে তা খোঁজ নিয়ে দেখা হচ্ছে। উখিয়া থানা পুলিশ মৃতদেহ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানোর ব্যবস্থা নিচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর