শিরোনাম
প্রকাশ : শনিবার, ১২ জুন, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১১ জুন, ২০২১ ২৩:৪২

চট্টগ্রামে কবরস্থান নিয়ে দুই পক্ষে গোলাগুলি ১৩ জন আহত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

Google News

চট্টগ্রাম নগরে কবরস্থানে নতুন সাইনবোর্ড দেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে চারজন গুলিবিদ্ধসহ কমপক্ষে ১৩ জন আহত হয়েছেন। তারা হলেন- মাসুদ (২৮), আবদুল্লাহ কাইছার (৩৯), জয় (১৪),  শহিদুল্লাহ (৩৮), রিয়াজ উদ্দিন (২০), আসিফ (২৪), মান্নান (৩৯), শাহাব উদ্দিন শাওন (২৫), মুরাদ (২৫), ফয়সাল (২৮), মো. জাহাঙ্গীর (৪২), মো. তৈয়ব (২৮) ও সামাদ (২২)। গতকাল দুপুরে নগরীর বাকলিয়া থানাধীন লতিফ হাটখোলা এলাকায় এ ঘটনা ঘটে। বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রুহুল আমিন বলেন, বড় মৌলভি কবরস্থান নিয়ে দীর্ঘদিন ধরে দুই পক্ষে বিরোধ ছিল। শুক্রবার নতুন সাইনবোর্ড দেওয়াকে কেন্দ্র করে  মৌলভি বাড়ির লোকজন ও ইয়াকুব আলী সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে উভয়পক্ষের ১৩ জন আহত হন। তাদের মধ্যে চারজন গুলিবিদ্ধ হয়েছেন। আহতদের চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে পুলিশ। মাদক ব্যবসায়ীর গাড়ি চাপায় এএসআই নিহত: মাদক ব্যবসায়ীদের গাড়িচাপায় কাজী মো. সালাউদ্দিন নামে পুলিশের এক সহকারী উপ-পরিদর্শক (এএসআই) নিহত হয়েছেন। গতকাল ভোরে চান্দগাঁও থানাধীন কাপ্তাই রাস্তার মাথা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত সালাউদ্দিন চান্দগাঁও থানায় কর্মরত ছিলেন। তিনি গত ১০ ফেব্রুয়ারি এ থানায় যোগদান করেন। তার গ্রামের বাড়ি লক্ষীপুর জেলায়।

সিএমপি উপ-কমিশনার (উত্তর) মোখলেসুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সালাউদ্দিনের টিম জানতে পারে একটি মাইক্রোবাসে করে পার্বত্য এলাকা থেকে চোলাইমদ নিয়ে আসা হচ্ছে। মাইক্রোটি কাপ্তাই রাস্তার মাথায় আসলে থামার সংকেত দেওয়া হয়। প্রথমে চালক গাড়ির গতি কমালে সালাউদ্দিন ও অন্যরা গাড়ির সামনে আসার সঙ্গে সঙ্গে চালক গতিবৃদ্ধি করে পুলিশ সদস্যদের চাপা দেয়। এ সময় সালাউদ্দিন ও তার টিমের এক সদস্য মারাত্মকভাবে আহত হন। স্থানীয় লোকজন উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা সালাউদ্দিনকে মৃত ঘোষণা করেন।

উপ-কমিশনার বলেন, ‘ঘটনাস্থল থেকে কিছু দূরে পরিত্যক্ত অবস্থায় মাইক্রোটি উদ্ধার করা হয়। এ সময় গাড়িটির যাত্রীর সিট থেকে ৩৫টি বস্তা উদ্ধার করা হয়। যার প্রতি বস্তায় ২০টি করে মোট ৭০০টি স্যালাইনের প্যাকেট ভর্তি চোলাইমদ ছিল। ঘটনার সঙ্গে জড়িত মাদক ব্যবসায়ীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এই বিভাগের আরও খবর