শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৬ জুন, ২০২১ ২৩:৫৮

১২ কোটি মানুষেরই জন্মের তারিখ ঠিক নেই

নিজস্ব প্রতিবেদক

১২ কোটি মানুষেরই জন্মের তারিখ ঠিক নেই
Google News

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্ম তারিখ বিষয়ে হাই কোর্টের রুল প্রসঙ্গে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‘বাংলাদেশে ১৫ কোটি লোক আছে, তার মধ্যে ১২ কোটি মানুষেরই জন্মের তারিখ ঠিক নেই।’ গতকাল রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে এক নাগরিক সমাবেশে তিনি এ মন্তব্য করেন। এতে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার প্রমুখ বক্তব্য রাখেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘বেগম খালেদা জিয়ার জন্ম তারিখের বিষয়টি যখন হাই কোর্টে গেল, তখন প্রথম দিনেই তা বাতিল হওয়া উচিত ছিল।’ নিজেদের সময়কার কথা উল্লেখ করে প্রবীণ এই চিকিৎসক বলেন, ‘তখন মা-বাবা বয়স ঠিক করতেন না, স্কুলের প্রধান শিক্ষকরা ঠিক করতেন। এই রিটের মাধ্যমে বিএনপি নেত্রীকে অপমান করা হয়েছে।’ এই বিষয়ে তিনি বিএনপিকে আন্দোলন শুরু করার পরামর্শ দেন।

প্রস্তাবিত জাতীয় বাজেটের সমালোচনা করে ডা. জাফরুল্লাহ বলেন, ‘এই দেশ দেউলিয়া হয়ে গেছে। আর সরকার দাঁড়িয়ে আছে ঋণের ওপর। এই বছরের বাজেটের প্রতিটি রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতির সুযোগ করে দিয়েছে সরকার।’

সমাবেশে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না সবাইকে আন্দোলনের জন্য তৈরি হওয়ার আহ্বান জানান। তিনি বলেন, আগামী নির্বাচনে বিরোধীদের সিট বেশি দিলেও ক্ষমতা ছাড়বে না সরকার।

 

এই বিভাগের আরও খবর