শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ২৯ জুন, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৯ জুন, ২০২১ ০১:২৫

রাজধানীর গ্যালারি চিত্রকে চলছে দুই প্রদর্শনী

সাংস্কৃতিক প্রতিবেদক

রাজধানীর গ্যালারি চিত্রকে চলছে দুই প্রদর্শনী
Google News

দেশের শিল্পগুরু ছাপচিত্রের জনক সফিউদ্দিন আহমেদের ৯৯তম জন্মদিন উপলক্ষে ধানমন্ডির গ্যালারি চিত্রকে চলছে দুটি প্রদর্শনী। এর মধ্যে একটি প্রদর্শনী সাজানো হয়েছে সফিউদ্দিন শিল্পালয়ে ‘শিল্পগুরু সফিউদ্দিন আহমেদ পদক’প্রাপ্ত তিনজন তরুণ শিল্পীর ছাপচিত্র নিয়ে। এতে পদকপ্রাপ্ত তিন ছাপচিত্রীর ৫৩টি ছাপচিত্র স্থান পেয়েছে। অন্যদিকে আরেকটিতে স্থান পেয়েছে সফিউদ্দিন আহমেদ প্রিন্টমেকিং স্টুডিওর ২০ জন সদস্য শিল্পীর ২৩টি চিত্রকর্ম।

একই সঙ্গে দুটি প্রদর্শনীর শিল্পকর্ম গ্যালারি চিত্রকে এনে দিয়েছে ভিন্নতা। করোনাকালীন এই দুঃসময়েও তরুণ শিল্পীদের বর্ণিল ক্যানভাসে শৈল্পিক আবহ ফুটে উঠেছে গ্যালারি চত্বরে। করোনার চোখ রাঙানি উপেক্ষা করে শিল্পকর্ম দেখতে প্রতিদিনই ছুটে আসছেন দর্শনার্থীরা। আর স্বাস্থ্যবিধি মেনেই তারা শিল্পকর্মের সৌন্দর্য উপভোগ করছেন। গ্যালারি কর্তৃপক্ষ জানায়, এই দুটি প্রদর্শনীতে শিল্পানুরাগীদের উপচে পড়া ভিড় থাকত। তবে এই প্রতিকূল পরিস্থিতিতেও দর্শনার্থীদের কাছ থেকে তারা ভালো সাড়া পেয়েছেন বলে জানান গ্যালারিটির সঙ্গে সংশ্লিষ্টরা। সব শ্রেণির দর্শনার্থীদের জন্য প্রতিদিন বেলা সাড়ে ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে ধানমন্ডির ৪ নম্বর সড়কের ২১/এ- নম্বরের এই গ্যালারির প্রদর্শনীটি। ২ জুলাই শেষ হবে ১০ দিনের এই প্রদর্শনী।

শেষ হলো বঙ্গবন্ধু ঢাকা আন্তর্জাতিক বিতর্ক প্রতিযোগিতা : সংস্কৃতি মন্ত্রণালয় এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যৌথ পৃষ্ঠপোষকতায় জাতীয় জাদুঘর আয়োজিত ‘বঙ্গবন্ধু ঢাকা আন্তর্জাতিক বিতর্ক প্রতিযোগিতা’ গতকাল শেষ হয়েছে। সমাপনী অনুষ্ঠানের ভার্চুয়াল আসরে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ইসলামিক করপোরেশন ইয়ুথ ফোরামের প্রেসিডেন্ট তাহা আইয়ান, যুব ও ক্রীড়া মন্ত্রণায়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেন ও সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব আবুল মনসুর।

এই বিভাগের আরও খবর