শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৫ জুলাই, ২০২১ ০০:১৯

শেখ হাসিনা সাংবাদিকদের মূল্যায়ন করেন

নিজস্ব প্রতিবেদক

শেখ হাসিনা সাংবাদিকদের মূল্যায়ন করেন
Google News

পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারই সাংবাদিকদের কল্যাণে আইন প্রণয়ন করে ট্রাস্ট গঠন করেছে। আর করোনাকালে এই সরকার সাংবাদিকদের যেভাবে সহায়তা করেছে, অন্য কোনো দেশে তা করা হয়নি। শেখ হাসিনা সাংবাদিকদের সবসময়ই মূল্যায়ন করেন। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বেস্ট এইড টেলিমেডিসিন সেবা চুক্তি স্বাক্ষর এবং এসএমসি-স্যালুট ফ্রন্টলাইনারসের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে জাতীয় প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী, বেস্ট এইডের চেয়ারম্যান ডা. হাসান মাহমুদ, সংগঠনের সাধারণ সম্পাদক মশিউর রহমান খান, ডিআরইউর সাবেক সভাপতি রফিকুল ইসলাম আজাদ প্রমুখ বক্তৃতা করেন।

 

শামীম বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার দেশ পরিচালনার সময় গণমাধ্যমের যুগান্তকারী বিকাশ ঘটেছে। পাশাপাশি দায়িত্বশীল সাংবাদিকতার চাহিদা বেড়েছে। সরকারের উদারনৈতিক গণতান্ত্রিক মনোভাবের কারণেই সাম্প্রতিককালে দেশে গণমাধ্যমের ব্যাপক সম্প্রসারণ ঘটেছে। তবে মহান মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও বাংলাদেশের প্রশ্নে সাংবাদিকদের আপস করা উচিত নয়। যারা দেশের স্বাধীনতায় বিশ্বাস করে না ও দেশবিরোধী নানা ষড়যন্ত্রে লিপ্ত তাদের পরিহার করা উচিত। সাংবাদিকদের প্রতি সরকারের উন্নয়নগুলো তুলে ধরার আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, বিএনপি নেতারা সাংবাদিক ইস্যুতে মাঝে মধ্যেই কথা বলেন, অথচ তাদের সময় সাংবাদিক শামসুর রহমান, মানিক সাহা, হুমায়ুন কবির বালুসহ বেশ কিছু সাংবাদিককে নৃশংসভাবে হত্যা করা হয়েছে, অনেককে করা হয়েছে নির্যাতন, তা কি ভুলে গেছেন তারা?

এই বিভাগের আরও খবর