শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৫ জুলাই, ২০২১ ০১:৩৪

এরিক এরশাদের ঘোষণা গ্রহণ করেননি জি এম কাদের

নিজস্ব প্রতিবেদক

Google News

বেগম রওশন এরশাদকে চেয়ারম্যান ঘোষণা করে জাতীয় পার্টির (জাপা) নতুন কমিটিকে গ্রহণ করেননি দলের বর্তমান চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। তিনি বলেন, ‘দল করার বিষয়ে আমাদের আপত্তি নেই। তবে একসঙ্গে দুটি দল কেউ করতে পারবেন না। গঠনতন্ত্রে এটা স্পষ্ট লেখা আছে।’

হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল দুপুরে কাকরাইলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে তিনি এ কথা বলেন। এ সময় জি এম কাদের জাপার প্রতিষ্ঠাতা এইচ এম এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন। ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় পার্টি এই দোয়া মাহফিলের আয়োজন করে।

এর আগে গতকাল সকালে বারিধারা প্রেসিডেন্ট পার্কে এরশাদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা ও দোয়া মাহফিলে জি এম কাদেরকে জাপার অবৈধ চেয়ারম্যান দাবি করে নতুন কমিটির প্রস্তাব করেন এরশাদপুত্র এরিক এরশাদ। কমিটিতে এরশাদের স্ত্রী রওশন এরশাদকে চেয়ারম্যান এবং সাবেক স্ত্রী বিদিশা সিদ্দিককে কো- চেয়ারম্যান, এরশাদের অপর ছেলে সাদ এরশাদকে কো-চেয়ারম্যান ও এরশাদ ট্রাস্টের চেয়ারম্যান কাজী মামুনুর রশীদকে জাপার ভারপ্রাপ্ত মহাসচিব করার প্রস্তাব করেন তিনি। তবে এ সময় রওশন এরশাদ উপস্থিত ছিলেন না।

জি এম কাদের বলেন, এটা আমরা গ্রহণ করিনি। তিনি বলেন, বাংলাদেশের সংবিধান অনুযায়ী রাজনৈতিক দল করার অধিকার যে কোনো মানুষেরই আছে। লকডাউনের সমালোচনায় জি এম কাদের বলেন, এই লকডাউন কখনো কার্যকর হবে না। অসহায় দরিদ্র মানুষের খাবারের ব্যবস্থা করেই লকডাউন দিতে হয়। গ্রামের মানুষ খাবার না পেলে কাজে বের হবে। তাই লকডাউন দেওয়ার আগে গরিব-দুঃখী-অসহায় মানুষের জন্য রেশনিং ব্যবস্থা করতে হবে। টিকার অভাবে জনগণ করোনায় আক্রান্ত হচ্ছে। গ্রামের জনগণ টিকা পাচ্ছে না। সরকারি হাসপাতালগুলোতে ডাক্তার নেই, নার্স নেই, ওষুধ নেই। চিকিৎসার অভাবে প্রতিদিন মানুষ মারা যাচ্ছে।

সিনিয়র কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ বলেন, এরশাদ না থাকলে জাতীয় পার্টি থাকবে না। এটা যে ভুল আজ আমরা তা প্রমাণ করেছি। জাপা সংসদে যেভাবে বিরোধী দলের ভূমিকা পালন করেছে, আমার মনে হয় না এমনটা আর কেউ করতে পেরেছে।

মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, জাতীয় পার্টি যে কোনো অবস্থায় মানুষের পাশে থাকবে। করোনার দুঃসময়ে মানুষকে বাঁচাতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্‌বান জানান তিনি। এ সময় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য আবু হোসেন বাবলা, মুজিবুল হক চুন্নু।

এই বিভাগের আরও খবর