বুধবার, ২৮ জুলাই, ২০২১ ০০:০০ টা

ভিকারুননিসায় লেডি সন্ত্রাসী বসানো হয়েছে

নিজস্ব প্রতিবেদক

ভিকারুননিসায় লেডি সন্ত্রাসী বসানো হয়েছে

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষের মতো দায়িত্বশীল পদে ক্ষমতাসীন দলের সন্ত্রাসী-ক্যাডার নিয়োগ দেওয়া হয়েছে। প্রকাশিত ফোনালাপেই বোঝা যায়, কী তার পরিচয়, কী তার চরিত্র। এরা শিক্ষক নামের কলঙ্ক। এই দলবাজ, সন্ত্রাসী মহিলা, যিনি কথায় কথায় ক্ষমতার দাপটে অস্ত্র ও লীগ নামধারী সন্ত্রাসী বাহিনীর হুমকি দেন। অনুপযোগী অশ্রাব্য-অশালীন ভাষা ব্যবহার করেন।

তার হাতে শিক্ষা, শিক্ষক-শিক্ষিকা, ছাত্রী, অভিভাবক কেউই নিরাপদ নন। দলীয় আধিপত্য বজায় রাখতে ‘লেডি সন্ত্রাসী’ বসিয়ে সরকার এই স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠানকে ধ্বংস করতে চায়। ক্ষমতাসীন দলের আজ্ঞাবহ প্রতিষ্ঠানে পরিণত করতে চায়।
গতকাল এক বিবৃতিতে তিনি এ কথা বলেন। গণমাধ্যমে প্রকাশিত ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপালের ফোনালাপের তীব্র সমালোচনা করে বিএনপির মহাসচিব বলেন, অন্যসব প্রতিষ্ঠানের মতো শিক্ষাপ্রতিষ্ঠানেও সরকার চরম দলীয়করণ, অনুগত, অযোগ্য ও সন্ত্রাসী ব্যক্তিদের বসিয়ে শিক্ষাব্যবস্থাকে ধ্বংস করে দিচ্ছে।
তিনি বলেন, এই প্রতিষ্ঠানে অতীতে স্বনামধন্য, যোগ্য শিক্ষকরাই দায়িত্ব পালন করে দেশের অন্যতম সেরা শিক্ষাপ্রতিষ্ঠানে পরিণত করেছেন। কিন্তু দুর্ভাগ্য, বর্তমান সরকারের আমলে শুরু থেকেই ক্রমাগত নির্লজ্জ দলীয়করণ, ভর্তি বাণিজ্য, অনিয়ম, দুর্নীতি ইত্যাদির মাধ্যমে প্রতিষ্ঠানের মানমর্যাদা ধূলিসাৎ করে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাওয়া হয়েছে।

মির্জা ফখরুল বলেন, দেশের প্রায় সব শিক্ষাপ্রতিষ্ঠানেরই একই অবস্থা। পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে দলীয় অনুগত, এমনকি নৈতিক স্খলন ও দুর্নীতির দায়ে অভিযুক্তদের ভিসি বা শিক্ষক হিসেবে নিয়োগ দেওয়া হচ্ছে। তারা শিক্ষার মর্যাদা ও শিক্ষাব্যবস্থা ধ্বংস করছেন। অবিলম্বে ভিকারুননিসা নূন স্কুল এবং কলেজে দলবাজ, সন্ত্রাসী প্রিন্সিপালকে অপসারণপূর্বক ন্যায়নিষ্ঠ, ভদ্র, আদর্শবান, সৎ, নির্ভীক ও নির্দলীয় শিক্ষককে প্রিন্সিপাল হিসেবে নিয়োগ দেওয়ার আহ্বান জানাচ্ছি।
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর