রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

ঢাবির স্নাতক সম্মানে ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ শুরু

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র (অ্যাডমিট কার্ড) ডাউনলোড কার্যক্রম শুরু হয়েছে। গতকাল বিকাল ৫টা থেকে এ কার্যক্রম শুরু হয়। ঢাবির ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট admission.eis.du.ac.bd থেকে স্ব স্ব ইউনিটের প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন ভর্তিচ্ছুরা। প্রতিটা ইউনিটের পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগ পর্যন্ত ওই ইউনিটের প্রবেশপত্র সংগ্রহ করা যাবে। সর্বশেষ ঘোষিত তারিখ অনুযায়ী আগামী ১ অক্টোবর বিজ্ঞান অনুষদভুক্ত ক-ইউনিট, ২ অক্টোবর কলা অনুষদভুক্ত খ-ইউনিট, ৯ অক্টোবর চারুকলা অনুষদভুক্ত চ-ইউনিট (সাধারণ জ্ঞান অংশ), ২২ অক্টোবর ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত গ-ইউনিট এবং ২৩ অক্টোবর সামাজিক বিজ্ঞানভুক্ত ঘ-ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ১১টা থেকে পরীক্ষা শুরু হবে।

এর আগে, কয়েক দফায় পেছানো হয় ঢাবির ভর্তি পরীক্ষা। প্রথম দফায় ঘোষিত তারিখ অনুযায়ী ২১ মে থেকে ৫ জুন পর্যন্ত ভর্তি পরীক্ষা আয়োজনের কথা ছিল। করোনা পরিস্থিতির কারণে গত ২৯ এপ্রিল তা পরিবর্তন করা হয়। সেদিন ৩১ জুলাই থেকে ১৪ আগস্ট পর্যন্ত পরীক্ষা আয়োজনের সিদ্ধান্ত হয়। ১৩ জুলাই তা-ও পরিবর্তন করে অক্টোবরে পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়।

এবারে পরীক্ষা পেছানোর শঙ্কা আছে কিনা জানতে চাইলে অধ্যাপক মোস্তাফিজার রহমান বলেন, আমরা তো আগেও পরীক্ষা নেওয়ার জন্য প্রস্তুত ছিলাম। কিন্তু করোনা পরিস্থিতি অবনতির কারণে তা হয়নি। সংক্রমণের হার যেভাবে কমছে, মনে হচ্ছে পরিস্থিতি অনুকূলের দিকেই যাচ্ছে। আশা করি, এবারে পরীক্ষা নির্ধারিত সময়ে নেওয়া যাবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর