রবিবার, ১০ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

যোগাযোগ সহজীকরণে বিশ্বব্যাংকের সহায়তা চাই

নিজস্ব প্রতিবেদক

যোগাযোগ সহজীকরণে বিশ্বব্যাংকের সহায়তা চাই

ঢাকাকে অধিকতর নান্দনিক শহরের পাশাপাশি যোগাযোগ সহজীকরণের লক্ষ্যে একটি ফ্ল্যাগশিপ প্রজেক্ট নিতে বিশ্বব্যাংকের প্রতি আহ্বান জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। গত শুক্রবার সন্ধ্যায় একটি ভার্চুয়াল সভায় অর্থমন্ত্রী এ আহ্বান জানান। বিশ্বব্যাংক আইএমএফের বার্ষিক সভা-২০২১ এর অংশ হিসেবে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধি দল ও বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট হার্টউইগ শেফারের নেতৃত্বে বিশ্বব্যাংকের প্রতিনিধি দলের মধ্যে ওইদিন এ ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়।

সভায় অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সিনিয়র সচিব আবদুর রউফ তালুকদার এবং অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব মিস ফাতিমা ইয়াসমিনসহ সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা এবং বিশ্বব্যাংক প্রতিনিধিদলের সদস্য হিসেবে  বাংলাদেশে  বিশ্বব্যাংকের কান্ট্রিডিরেক্টর মিস মার্সি টেম্বনসহ অন্যান্য কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

অর্থমন্ত্রী তাঁর বক্তব্যে বাংলাদেশের সামগ্রিক উন্নয়নের ক্ষেত্রে সরকারি খাতে সহজ শর্তে আরও অধিকতর অর্থায়নের পাশাপাশি উন্নত প্রযুক্তি হস্তান্তর ও বেসরকারি খাতেও সহযোগিতা বৃদ্ধির জন্য বিশ্বব্যাংকের প্রতি অনুরোধ জানান। তিনি প্রকল্প বাস্তবায়নে বাংলাদেশের সক্ষমতা বৃদ্ধি ও ঋণ পরিশোধের ক্ষেত্রে বাংলাদেশের দক্ষতা ও সক্ষমতার কথা বিশ্বব্যাংকের প্রতিনিধি দলকে অবহিত করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর