শনিবার, ১৬ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

যে কোনো উসকানি রুখে দেবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক

যে কোনো উসকানি রুখে দেবে বিএনপি

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, দেশের সব সম্প্রদায়ের বন্ধুত্বের বন্ধনীর মধ্য দিয়ে যে কোনো উসকানি রুখে দেবে বিএনপি। কুমিল্লার পূজামন্ডপের ঘটনা ও ঘটনা পরবর্তী পরিস্থিতির প্রসঙ্গ টেনে গতকাল তিনি এ কথা বলেন। জাতীয় প্রেস ক্লাবের সামনে ২০-দলীয় জোটের শরিক দল বাংলাদেশ জাতীয় দলের উদ্যোগে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে এই মানববন্ধন হয়।

রিজভী আহমেদ বলেন, আমাদের দৃঢ় বন্ধন আমরা বজায় রাখব। নানা উসকানির মুখেও আমরা কেউ কোনো প্রতিক্রিয়া দেখাব না। কারণ আমাদের ইতিহাস ঐতিহ্য হচ্ছে সাম্প্রদায়িক সম্প্রীতির। আয়োজক সংগঠনের সভাপতি এহসানুল হক হুদার সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বিএনপি নেতা খায়রুল কবির খোকন, আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ, জাগপার খন্দকার লুৎফর রহমান, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ। দেশের জনগণ এবং কোনো রাজনৈতিক দলই সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করেনি বলে মন্তব্য করেন রিজভী।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি প্রসঙ্গ টেনে বিএনপি নেতা রিজভী বলেন, এশিয়ার মধ্যে চালের দাম এখন সবচাইতে বেশি বাংলাদেশে। পিঁয়াজ, মরিচ, তেল নিত্য প্রয়োজনীয় জিনিসগুলোর দাম হু হু করে বাড়ছে। গ্যাস ও পানির দাম বৃদ্ধি করা হয়েছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের দায়িত্ব সরকারের। সেখানে তারা ব্যর্থ। বরং সিন্ডিকেট করে দাম বাড়াচ্ছে স্বার্থান্বেষী মহল। তাদের কাছে ভোক্তারা অসহায়।

 

সর্বশেষ খবর