বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

দুর্নীতি মামলায় কারাগারে পুলিশের উপ-পরিদর্শক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

অবৈধ সম্পদ অর্জনের মামলায় পুলিশের উপ-পরিদর্শক (সাময়িক বরখাস্ত) নওয়াব আলীকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় গতকাল শুনানি শেষে এ আদেশ দেন মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত। নওয়াব আলী সর্বশেষ ঢাকার সিআইডির উপ-পরিদর্শক ছিলেন।

চট্টগ্রাম মহানগর আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. ফখরুদ্দিন আহমেদ চৌধুরী জানান, ‘দুদকের করা দুর্নীতি মামলায় নওয়াব আলী আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠায়।’ মামলাসূত্রে জানা যায়, নওয়াব আলী দুর্নীতির মাধ্যমে প্রচুর সম্পদ অর্জন করেছেন। অবৈধ আয় দিয়ে তার গ্রামের বাড়ি গোপালগঞ্জে ৬ দশমিক ৯০ শতাংশ জমির ওপর নিজের নামে একটি দোতলা বাড়ি নির্মাণ করেছেন।

এ ছাড়া স্ত্রী গোলজারের নামে চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলার সলিমপুরে ৩৫৪ শতক জমি, মহানগরের লালখান বাজার এলাকায় পার্কিংসহ ১ হাজার ১০০ বর্গফুটের ফ্ল্যাট ও একই এলাকায় ৪ শতক জমি রয়েছে। প্রাথমিক তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় ২০১৯ সালের ৯ অক্টোবর দুদকের উপ-পরিচালক মো. আলী আকবর মামলাটি করেন। ওই মামলায় নওয়াব ছাড়াও স্ত্রী গোলজার বেগম, কর অঞ্চল-১ চট্টগ্রামের অবসরপ্রাপ্ত অতিরিক্ত সহকারী কর কমিশনার বাহার উদ্দিন চৌধুরী ও কর পরিদর্শক দীপংকর ঘোষের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দিয়েছে দুদক।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর