রবিবার, ২১ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

ভ্রাম্যমাণ আদালতের কারণে সারা দেশে ভীতিকর পরিস্থিতি : রেস্তোরাঁ মালিক সমিতি

নিজস্ব প্রতিবেদক

ভ্রাম্যমাণ আদালতের নামে রেস্তোরাঁ খাতে ভীতিকর পরিবেশ তৈরি করা হয়েছে বলে অভিযোগ করেছে বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি। গতকাল এক সংবাদ সম্মেলনে সমিতির নেতারা বলেছেন, আমলারা এই পরিস্থিতি তৈরি করছেন। সংবাদ সম্মেলনে বিভিন্ন দাবি তুলে ধরেন সংগঠনের মহাসচিব ইমরান হাসান। এ সময় সংগঠনের সভাপতি ওসমান গণিসহ অন্যরা উপস্থিত ছিলেন। তারা বলেন, সরকারি সাতটি সংস্থা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার জন্য একটি সুনির্দিষ্ট নীতিমালা তৈরির দাবি জানান সমিতির নেতারা। রেস্তোরাঁ খাতকে শিল্পের মর্যাদা দেওয়ারও দাবি জানান ব্যবসায়ীরা। ইমরান হাসান বলেন, সারা দেশে ৪ লাখ রেস্তোরাঁ রয়েছে। এখানে ৩০ লাখ শ্রমিক-কর্মচারী কাজ করছেন। কিন্তু রেস্তোরাঁ খাতকে শিল্পের মর্যাদা না দেওয়ায় এ খাত চরম অবহেলিত।

তিনি বলেন, রেস্তোরাঁ খাত পরিচালনার জন্য ১১টি সংস্থার অধীনে কাজ করতে হয়। এতে নতুন লাইসেন্স কিংবা নবায়ন করতে গিয়ে উদ্যোক্তাদের হয়রানি হতে হয়। এত সংস্থায় না গিয়ে ওয়ান-স্টপ সার্ভিসের মাধ্যমে একটি সংস্থার কাছ থেকে অনুমতি নেওয়ার দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ইএফডি মেশিন সবাইকে দিতে হবে। তবে ইএফডি মেশিন যেহেতু সরকার রাজস্ব আহরণে ব্যবহার করবে, তাই এর জন্য কোনো ফি নেওয়া যাবে না।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর