সোমবার, ২৯ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

বিভ্রান্তি সৃষ্টির রাজনীতি করছে বিএনপি : কাদের

নিজস্ব প্রতিবেদক

বিভ্রান্তি সৃষ্টির রাজনীতি করছে বিএনপি : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি বিভ্রান্তি সৃষ্টির রাজনীতিতে বিশ্বাসী। দলটির নেতারা রাজপথে নামার আহ্বান জানিয়ে নিজেরাই ঘরে বসে থাকে, কারণ জনগণ এখন আর তাদের বিশ্বাস করে না। গতকাল বিকালে সংসদ ভবনে তাঁর কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

‘দেশের মালিকানা জনগণের কাছ থেকে আওয়ামী লীগ ছিনিয়ে নিয়েছে’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ মনে-প্রাণে বিশ্বাস করে- চিন্তায়, চেতনায় দেশের মালিকানা জনগণের। এ মালিকানা জনগণের হাতেই আছে। বিএনপি গণতন্ত্রের প্রাতিষ্ঠানিক রূপদানের কথা মুখে বললেও তা অন্তরে বিশ্বাস করে না উল্লেখ করে তিনি বলেন, তাদের শাসনামলে দুর্নীতি ও লুটপাটকে তারা প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল।

 নিজ দলে গণতন্ত্র না থাকলে সরকার পরিচালনায় কীভাবে বিএনপি গণতন্ত্র প্রতিষ্ঠা করবে?

ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্র এক দিনে প্রতিষ্ঠা হয় না, গণতন্ত্র একটি বিকাশমান প্রক্রিয়া। শেখ হাসিনার নেতৃত্বে সরকার গণতন্ত্রকে এগিয়ে নিতে জোর প্রয়াস অব্যাহত রেখেছে। তিনি বলেন, বিএনপি মুখে গণতন্ত্রের খই ফোটালেও রাজনৈতিক দল হিসেবে তারা গণতন্ত্রের অগ্রযাত্রায় প্রতিবন্ধকতা তৈরি করা ছাড়া আর কোনো ভূমিকা রাখতে পারেনি।

এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে তার সংসদ ভবনের কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করে সৌদি আরবের পরিবহনমন্ত্রী এইচ ই ইঞ্জিনিয়ার সালেহ নাসের এ আল জাসেরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল। বৈঠক শেষে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, চট্টগ্রাম-কক্সবাজার এবং যশোর-খুলনা মহাসড়ক চার লেনে উন্নীতকরণ প্রকল্পে অর্থায়নের ব্যাপারে সৌদি সরকার আগ্রহ প্রকাশ করেছে। মন্ত্রী আরও জানান, বন্দর নগরী চট্টগ্রাম থেকে পর্যটন নগরী কক্সবাজার পর্যন্ত প্রায় ১৫০ কিলোমিটার দীর্ঘ মহাসড়ক এবং প্রায় ৬২ কিলোমিটার দীর্ঘ যশোর-খুলনা মহাসড়ক চার লেনে উন্নীতকরণ প্রকল্পে অর্থায়নের প্রস্তাব দিলে সৌদি আরবের পরিবহন ও লজিস্টিক সার্ভিসমন্ত্রী প্রকল্পগুলোর বিস্তারিত তথ্য চেয়ে অর্থায়নের আগ্রহ প্রকাশ করেন। পাশাপাশি বাংলাদেশের সম্ভাবনাময় অন্যান্য ক্ষেত্রেও বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর