শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

করোনায় আরও তিন মৃত্যু, শনাক্ত ২৬১

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাস সংক্রমণে দেশে মোট মৃত্যু ২৮ হাজার ছুঁই ছুঁই করছে। গতকাল সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে সংক্রমণ শনাক্ত হয়েছে ২৬১ জনের দেহে। এ নিয়ে গতকাল পর্যন্ত দেশে ভাইরাসটির ছোবলে মোট প্রাণ হারিয়েছেন ২৭ হাজার ৯৮৬ জন। মোট রোগী শনাক্ত হয়েছে ১৫ লাখ ৭৬ হাজার ৮২৭ জন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৫ লাখ ৪১ হাজার ৬৬১ জন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ২১ হাজার ৫৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্তের হার ছিল ১.২৪ শতাংশ। এই সময়ে মৃত ৩ জনের মধ্যে ১ জন ছিলেন পুরুষ ও ২ জন নারী। সবাই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মৃতদের বয়স ছিল ৩১ থেকে ৮০ বছরের মধ্যে। ৩ জনের মধ্যে ১ জন ঢাকায়, ১ জন শেরপুরে ও ১ জন যশোরে মারা গেছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় সারা দেশের নমুনা পরীক্ষায় গড় শনাক্তের হার ২ শতাংশের নিচে থাকলেও রংপুর বিভাগে এই হার ছিল ৩.৫৪ শতাংশ। এছাড়া ঢাকা বিভাগে ১.৩৬ শতাংশ, রাজশাহী বিভাগে ১.৮৮ শতাংশ, খুলনা বিভাগে ১.০৮ শতাংশ ছিল শনাক্তের হার। সিলেট, বরিশাল ও চট্টগ্রাম বিভাগে শনাক্তের হার ছিল ১ শতাংশের নিচে। ময়মনসিংহ বিভাগে ২০৫ জনের নমুনা পরীক্ষায় কোনো রোগী পাওয়া যায়নি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর