বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

সিলেটে চেম্বারের প্রেসিডিয়াম নির্বাচন নিয়ে ক্ষোভ চরমে

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের নির্বাচন পরবর্তী প্রেসিডিয়াম (পরিষদ) গঠন নিয়ে ব্যবসায়ীদের একাংশের মধ্যে চরম ক্ষোভ দেখা দিয়েছে। নির্বাচন কমিশন কর্তৃক ব্যবসায়ী পরিষদের প্রার্থীদের মনোনয়ন বাতিল করে সম্মিলিত ব্যবসায়ী পরিষদের প্রার্থীদের বিজয়ী ঘোষণায় এই ক্ষোভের সঞ্চার হয়েছে। নির্বাচন কমিশন ঘোষিত প্রেসিডিয়াম প্রত্যাখ্যান করে আদালতের শরণাপন্ন হওয়ার ইঙ্গিত দিয়েছেন ব্যবসায়ী পরিষদের নেতারা। গতকাল দুপুরে সংবাদ সম্মেলন করে তারা নির্বাচন কমিশনের বিরুদ্ধে পক্ষপাতমূলক আচরণ ও অবৈধভাবে তাদের প্রার্থীদের মনোনয়ন বাতিল এবং একটি পক্ষকে নির্বাচিত ঘোষণার অভিযোগ করেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিলেট সম্মিলিত পরিষদ থেকে নির্বাচিত পরিচালক আবদুর রহমান জামিল বলেন, চেম্বারের যে প্রেসিডিয়াম গঠন করা হয়েছে, এর বিরুদ্ধে নির্বাচন পরিচালনা বোর্ডের কাছে আপিল করা হবে। আপিলে বিষয়টির সুরাহা না হলে আদালতের আশ্রয় নেওয়া হবে। নির্বাচন পরিচালনা বোর্ড শুরু থেকেই ষড়যন্ত্র করে আসছিল বলেও মন্তব্য করেন জামিল।

গত শনিবার সিলেট চেম্বারের নির্বাচন সম্পন্ন হয়। নির্বাচনে সিলেট ব্যবসায়ী পরিষদ ও সিলেট সম্মিলিত ব্যবসায়ী পরিষদ থেকে সমান সংখ্যক ১১ জন করে পরিচালক নির্বাচিত হন। কোনো প্যানেলের সংখ্যাগরিষ্ঠতা না থাকায় প্রেসিডিয়াম গঠন নিয়ে জটিলতা তৈরি হয়।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর