শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

ভাসানচর থেকে পালিয়ে আসা চার রোহিঙ্গা আটক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

নোয়াখালীর ভাসানচর থেকে পালিয়ে আসা চার রোহিঙ্গা যুবককে আটক করা হয়েছে। গতকাল দুপুরে চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার মুছাপুর বেড়িবাঁধ এলাকা থেকে তাদের আটক করা হয়। আটক রোহিঙ্গারা হলেন- আবুল হাসিম (১৭), মো. জুবায়ের (১৭), দ্বীন মোহাম্মদ (৩৭) ও জামাল (৩৫)। পুলিশ সূত্রে জানা যায়, মুছাপুর বেড়িবাঁধ এলাকা থেকে চার ব্যক্তি নিজেদের মাছ ধরার ট্রলারের শ্রমিক পরিচয় দিয়ে একটি অটোরিকশা ভাড়া করেন। তাদের ট্রলারটি নষ্ট হয়ে গেছে, ট্রলারের কিছু যন্ত্রপাতি চট্টগ্রাম থেকে আনতে হবে বলে চালক ওসমানকে জানিয়ে তাদের গুপ্তছড়া নৌঘাটে পৌঁছে দিতে বলেন। ভাড়া নির্ধারণ করা হয় ৩৫০ টাকা। কিন্তু অটোরিকশায় বসে পরস্পরের কথোপকথনে ওসমানের সন্দেহ হয়।

 যাত্রীরা রোহিঙ্গা কি না, জানতে চাইলে, তারা ঘাবড়ে যান। এ পরিস্থিতিতে ৩৫০ টাকার ভাড়া ৫০০ টাকা দিয়ে তাদের পরিচয় গোপন করার জন্য অনুরোধ করেন। পরে মো. ওসমান তাদের মুছাপুর ইউনিয়ন পরিষদে নিয়ে যান।

মুছাপুর ইউপি চেয়ারম্যান আবুল খায়ের নাদিম বলেন, দুপুরে এক  অটোরিকশাচালক সন্দেহভাজন চার ব্যক্তিকে ইউনিয়ন পরিষদে নিয়ে আসেন। তাদের সঙ্গে কথা বলে নিশ্চিত হই, তারা ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে আসা রোহিঙ্গা। তাদের সন্দ্বীপ থানায় হস্তান্তর করা হয়। 

সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, মুছাপুর ইউপির চেয়ারম্যান বিষয়টি জানানোর পর পুলিশ পাঠিয়ে আটক রোহিঙ্গাদের থানায় নিয়ে আসা হয়। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ভাসানচরে তাদের নিজ ক্যাম্পে পাঠানো হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর