বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

খুলনায় বাড়ছে ডেঙ্গু, আক্রান্ত শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ফাইয়াজ তাজোয়ার মাহি (১১) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাতে ঢাকা শিশু হাসপাতালে তার মৃত্যু হয়। শিশু মাহি পাইকগাছা কপিলমুনির তুহিন পারভেজের একমাত্র পুত্র। এ নিয়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে খুলনায় চারজনের মৃত্যু হলো। এর আগে ১৬-১৮ অক্টোবর তিন দিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে খুলনায় তিনজনের মৃত্যু হয়। এরমধ্যে দুজন খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল ও একজন বেসরকারি সিটি মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

জানা যায়, কয়েকদিন আগে পাইকগাছার শিশু ফাইয়াজ মাহি ডেঙ্গু জ্বরে আক্রান্ত হলে চিকিৎসার জন্য তাকে ঢাকা শিশু হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাত ২টার দিকে তার মৃত্যু হয়। গতকাল সকালে স্থানীয় জামে মসজিদ প্রাঙ্গণে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

এদিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ৪৫ জন চিকিৎসাধীন রয়েছেন। হাসপাতালের পরিচালক ডা. রবিউল ইসলাম বলেন, গত কয়েক বছর ধরে দেশে ডেঙ্গু রোগের প্রকোপ থাকলেও খুলনায় স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছে এমন নজির নেই। কিন্তু এবার ব্যাপকভাবে খুলনায় ডেঙ্গু ছড়িয়েছে। তিনি এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর