বুধবার, ২ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

পাকিস্তানের শাসকদের মতো আচরণ করছে সরকার : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

পাকিস্তানের শাসকদের মতো আচরণ করছে সরকার : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার পাকিস্তানের শাসকদের মতোই আচরণ করছে। তিনি গতকাল রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন। মির্জা ফখরুল আরও বলেন, দমন নির্যাতন করে কি আন্দোলন রোধ করা যায়? পাকিস্তান কি পেরেছিল? পারেনি। এরাও পারবে না। আজ দুর্ভাগ্য আওয়ামী লীগ সেই পাকিস্তানের শাসকদের মতোই আচরণ করছে। বিএনপি মহাসচিব বলেন, গত ১৪ বছর যে বিএনপিকে নির্মূল করার জন্য যত রকমের নিবর্তনমূলক আইন, অত্যাচার, নির্যাতন তা আওয়ামী লীগ করেছে।

হত্যা, গুম, খুন মামলা এগুলো তারই একটি অংশ। দুর্নীতি দমন কমিশনের করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ারা জারির বিষয় নিয়ে কথা বলেন মির্জা ফখরুল।

তারেক রহমানের বিরুদ্ধে দুদকের করা মামলাটির কোনো ভিত্তি নেই জানিয়ে বিএনপি নেতা বলেন, এই মামলা বাংলাদেশ থেকে তাকে দূরে সরিয়ে রাখা, রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখার একটি প্রচেষ্টা মাত্র। বিএনপিকে নির্মূল করা সরকারের টার্গেট- এমন অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, পত্রপত্রিকা থেকে জানতে পেরেছি তালিকা করা হচ্ছে। কার কার বিরুদ্ধে কতগুলো মামলা আছে সেগুলোকে ত্বরান্বিত করা হচ্ছে। মির্জা আব্বাসের একটি মামলা আবার শুরু করেছে যেটা হাই কোর্টে স্থগিত করা ছিল। সারা দেশে অপরাধ বাড়ছে আইনশৃঙ্খলা বলতে কিছু নেই। এর কোনো সুরাহা আমরা পাচ্ছি না। এর কারণ কিন্তু একটাই- সেটা হচ্ছে বিএনপিকে নির্মূল করা। সেই কারণে তারা এসব করছে। ‘এসব করলে কি হবে? মানুষ তো বিএনপিকে চায়। বিএনপির রাজনীতি তো মানুষের রাজনীতি। এত নির্যাতন-নিপীড়নের পরেও ফিনিক্স পাখির মতো মানুষ জেগে উঠেছে। এটাকে তো রোধ করার মতো কোনো উপায় নেই। বিএনপি হচ্ছে জনগণের দল; শত চেষ্টা করেও এ দলকে নির্মূল করা যাবে না, বলেন ফখরুল।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর