শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা
আওয়ামী লীগের জনসভা

চট্টগ্রামে প্রস্তুত হচ্ছে নৌকার বিশাল মঞ্চ

রেজা মুজাম্মেল, চট্টগ্রাম

নৌকা আওয়ামী লীগের দলীয় প্রতীক। এই প্রতীকের আকৃতিতেই তৈরি করা হচ্ছে আওয়ামী লীগের সমাবেশের মঞ্চ। মঞ্চটির আয়তন ৩ হাজার ৫২০ বর্গফুট। এটির দৈর্ঘ্য ৮৮ ফুট এবং প্রস্থ ৪০ ফুট। মঞ্চে বসতে পারবেন প্রায় ২০০ জন। মূল মঞ্চের দুই পাশেই আছে ৮০০ বর্গফুট আয়তনের আরও দুটি পৃথক মঞ্চ। মঞ্চ ঘিরে নিরাপত্তার স্বার্থে থাকবে ৩০, ৬০ ও ৯০ মিটারের বাঁশের তিনটি ব্যারিকেড। মাটি থেকে মঞ্চ থাকবে ছয় ফুট উঁচু।    আগামী ৪ ডিসেম্বর চট্টগ্রাম নগরের পলোগ্রাউন্ড মাঠে অনুষ্ঠিত হবে আওয়ামী লীগের জনসভা। জনসভায় প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সমাবেশ উপলক্ষে প্রস্তুত অভিনব মঞ্চ। চলছে পূর্ণাঙ্গ প্রস্তুতি। জনসভা ঘিরে চট্টগ্রামজুড়ে চলছে প্রচারণা, চলছে রাজনৈতিক উৎসব। পোস্টার-ব্যানারের সঙ্গে চারদিকে চলছে মাইকিং। আওয়ামী লীগ চট্টগ্রাম নগর উত্তর ও দক্ষিণ জেলার উদ্যোগে এ জনসভার আয়োজন করা হয়। দীর্ঘ ১১ বছর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রাম আসছেন। 

জানা যায়, প্রধানমন্ত্রীর সমাবেশকে কেন্দ্র করে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হচ্ছে। জনসভার মঞ্চ তৈরির কাজ শুরু হয় এক সপ্তাহ আগে। জনসভার আগের দিন মঞ্চ নিরাপত্তা বাহিনীকে বুঝিয়ে দেওয়া হবে। নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে মঞ্চে বসা ও আশপাশে কে কে অবস্থান করবেন- বিষয়টির চূড়ান্ত সিদ্ধান্ত আসবে প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত এসএসএফ ও কেন্দ্রীয় আওয়ামী লীগ থেকে।

আওয়ামী লীগ চট্টগ্রাম নগর শাখার সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, এবারের জনসভা হবে স্মরণকালের সবচেয়ে বড় জনসভা। সভাস্থলের বাইরেও প্রচুর লোকের সমাগম থাকবে। আমাদের সব ধরনের প্রস্তুতি এখন শেষ পর্যায়ে। মঞ্চ তৈরির কাজও প্রায় শেষ। আজকালের মধ্যেই মঞ্চ এসএসএফকে বুঝিয়ে দেওয়া হবে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর