রবিবার, ১৫ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা
সংক্ষিপ্ত

নড়াইলে সুলতান মেলায় ষাঁড়ের লড়াই

নড়াইল প্রতিনিধি

বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৮তম জন্মজয়ন্তী উপলক্ষে নড়াইলে দুই সপ্তাহব্যাপী সুলতান মেলার অষ্টম দিনে ঐতিহ্যবাহী ষাঁড়ের লড়াই অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসন ও সুলতান ফাউন্ডেশনের যৌথ আয়োজনে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের কুরিরডোব মাঠে গতকাল বিকাল ৪টায় এ প্রতিযোগিতার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। নড়াইল, যশোর ও মাগুরা থেকে ৮১টি ষাঁড় এ প্রতিযোগিতায় অংশ নেয়।

সকাল থেকেই লড়াই দেখার জন্য আসতে থাকেন উৎসুক দর্শক। জমজমাট এ প্রতিযোগিতা দেখতে দুপুরে লড়াই শুরুর আগেই নড়াইল খুলনা, মাগুরা, গোপালগঞ্জ ও যশোর জেলার কয়েক হাজার দর্শকে মাঠ কানায় কানায় ভরে যায়। এদিকে সুলতান মেলাকে ঘিরে গোটা শহরে উৎসবের আমেজ বিরাজ করছে। মেলায় শিশুদের বিভিন্ন বিনোদনের ব্যবস্থা, গ্রামীণ কুটির শিল্পসহ বিভিন্ন পণ্যের শতাধিক স্টল বসেছে। উদ্বোধনের দিন থেকেই মেলা স্টলে নারী, শিশু ও পুরুষের ভিড় রয়েছে লক্ষণীয়।

আগামী ২০ জানুয়ারি মেলার সমাপনী দিনে ‘সুলতান স্বর্ণপদক’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য। সুলতান ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু বলেন, ‘শিল্পী সুলতান গ্রামবাংলার আবহমান জীবন নিয়েই তাঁর রংতুলিতে তুলে ধরেছেন। এ জন্য আমরা চাই গ্রামীণ এসব খেলাধুলা টিকিয়ে রেখে গ্রামবাংলার ঐতিহ্য বাঁচিয়ে রাখতে।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর