বুধবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

শহীদ মিনারে ফুল দিতে গিয়ে সংঘর্ষ

প্রতিদিন ডেস্ক

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে গিয়ে দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষ ও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া গেছে। এর মধ্যে কুষ্টিয়ায় বর্তমান ও সাবেক এমপির কর্মী-সমর্থকদের মধ্যে হট্টগোল হয়েছে। মানিকগঞ্জে শ্রমিক লীগের দুই পক্ষে সংঘর্ষে ছয়জন, বগুড়ার ধুনটে মহিলা আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে দুজন, চবি ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষে ১৫ জন, ঝিনাইদহের কালীগঞ্জে বিএনপি ও ছাত্রলীগের সংঘর্ষে ছয়জন ও লক্ষ্মীপুরের রামগতিতে বিএনপির দুই পক্ষের সংঘর্ষে ১০ জন আহত হয়েছেন। এর মধ্যে কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ছাড়া জয়পুরহাটে শহীদ মিনারে ফুল দেওয়ার সিরিয়াল নিয়ে ওসির বিরুদ্ধে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ উঠেছে। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো তথ্য-

কুষ্টিয়া : দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ ক ম সরোয়ার জাহান বাদশা এমপি এবং একই আসনের সাবেক এমপি ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি রেজাউল হক চৌধুরীর সমর্থকদের মধ্যে ফুল দেওয়া নিয়ে সংঘর্ষ হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, প্রথমে ফুল দেওয়ার জন্য বর্তমান এমপির নাম ঘোষণা করায় সাবেক এমপির সমর্থকরা অনুষ্ঠানের সঞ্চালকের ওপর চড়াও হন। এতে শহীদ মিনার প্রাঙ্গণে বিশৃঙ্খলা সৃষ্টি হয়।

মানিকগঞ্জ : শহীদ বেদিতে ফুল দেওয়াকে কেন্দ্র করে গতকাল সকাল ৯টার দিকে শ্রমিক লীগের দুই গ্রুপের সংঘর্ষে ছয়জন নেতা-কর্মী আহত হয়েছেন। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম জানান, শ্রমিক লীগের কমিটি নিয়ে বিতর্ক থাকায় এ ধরনের অনাকাক্সিক্ষত ঘটনা ঘটেছে। পরে জেলার নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

বগুড়া : মহিলা আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে দুজন আহত হয়েছেন। গতকাল দুপুর ২টার দিকে জেলার ধুনট উপজেলা পরিষদ সড়কের একটি খাবার হোটেলে সামনে সংঘটিত সংঘর্ষে আহতরা হলেন- ধুনট উপজেলার চৌকিবাড়ি ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক লিপি আকতার (৩৮) ও মহিলা আওয়ামী লীগের কর্মী কাউসার জাহান কেয়া (৩০)। আহতদের মধ্যে লিপিকে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও কেয়াকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেলে ভর্তি করা হয়েছে।

লক্ষ্মীপুর : জেলার রামগতিতে গতকাল সকাল ৭টার দিকে শহীদ মিনারে ফুল দেওয়া নিয়ে বিএনপির দুই পক্ষে সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। বিএনপির সাবেক এমপি এ বি এম আশরাফ উদ্দিন নিজান ও উপজেলা বিএনপির সাবেক সহসভাপতি মীর আক্তার হোসেন বাচ্চুর অনুসারীদের মধ্যে এ ঘটনা ঘটে। আহতরা হলেন চরগাজী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, যুবদল নেতা মো. ইসমাইল, নুরুল আমিন নোমান, মাহবুবুর রহমান নয়ন, মো. হৃদয়, ছাত্রদল নেতা ফরহাদ হোসেন, আরিফ হোসেন ও বিএনপি কর্মী মো. জুয়েলসহ ১০ জন। এর মধ্যে গুরুতর আহত অবস্থায় সাইফুলকে নোয়াখালীর একটি হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

জয়পুরহাট : শহীদ মিনারে আগে-পিছে ফুল দেওয়া নিয়ে ক্ষেতলাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজিবুল ইসলামের বিরুদ্ধে শহীদ দিবসের অনুষ্ঠানে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ উঠেছে।

পাঁচ নম্বর সিরিয়ালে থানা প্রশাসনের নাম ঘোষণা হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন ওসি রাজিবুল ইসলাম। তিনি দ্বিতীয় সিরিয়ালে নাম ঘোষণার দাবি জানান। কিন্তু তার দাবি পূরণ না হওয়ায় সবার শেষে শহীদ মিনারে ফুল দিয়ে তিনি অনুষ্ঠান শেষ হওয়ার আগেই শহীদ মিনার প্রাঙ্গণ ত্যাগ করেন।

 

সর্বশেষ খবর