রবিবার, ১২ মার্চ, ২০২৩ ০০:০০ টা

খুলনায় চিকিৎসকদের কর্মবিরতি আরও দুই সপ্তাহের জন্য স্থগিত

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ আজ রাতে

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় চিকিৎসকদের কর্মবিরতি আরও দুই সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে। গতকাল খুলনার বিএমএ ভবনে সিটি মেয়রের সঙ্গে বিএমএ খুলনার চিকিৎসক নেতাদের বৈঠক শেষে এই সিদ্ধান্ত নেওয়া হয়। একই সঙ্গে আজ রাত ৮টায় ঢাকায় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বিএমএ খুলনার নেতৃবৃন্দের সাক্ষাতের সিদ্ধান্ত হয়েছে। 

এর আগে সিটি মেয়রের অনুরোধে ৪ মার্চ শর্তসাপেক্ষে সাত দিনের জন্য কর্মবিরতি স্থগিত করেন চিকিৎসকরা। কিন্তু চিকিৎসকের ওপর হামলা ও ভাঙচুরের ঘটনায় জড়িত পুলিশের এএসআই মো. নাঈমুজ্জামান শেখ গ্রেফতার না হওয়ায় উদ্ভূত পরিস্থিতি নিয়ে সিটি মেয়রের সঙ্গে বৈঠক করেন চিকিৎসকরা। বিএমএ খুলনার সাধারণ সম্পাদক ডা. মেহেদী নেওয়াজ জানান, শর্তসাপেক্ষে সাত দিনের জন্য কর্মবিরতি স্থগিত করা হয়েছিল। কিন্তু চিকিৎসকের ওপর হামলা ভাঙচুরের ঘটনায় আসামিকে গ্রেফতার করা হয়নি। এ কারণে শনিবার সিটি মেয়রের সঙ্গে বৈঠকে রবিবার রাত ৮টায় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বিএমএ নেতাদের সাক্ষাতের সময় নির্ধারণ করা হয়। খুলনা থেকে পাঁচ-সাত সদস্যের বিএমএ প্রতিনিধি দল ঢাকায় যাবে। এর পরিপ্রেক্ষিতে আরও দুই সপ্তাহের জন্য কর্মবিরতি স্থগিত করা হয়েছে।  জানা যায়, গত ২৫ ফেব্রুয়ারি খুলনার শেখপাড়ায় হক নার্সিং হোমে আবু নাসের হাসপাতালের ডা. নিশাত আবদুল্লাহকে মারধর ও অপারেশন থিয়েটার ভাঙচুর করা হয়। এ ঘটনায় তিনি পুলিশের এএসআই নাঈমুজ্জামান শেখকে আসামি করে সোনাডাঙ্গা থানায় মামলা করেন। অপরদিকে মারধরের ঘটনায় অভিযুক্ত ওই পুলিশ কর্মকর্তার স্ত্রী তার শিশুকন্যাকে জিম্মি করে তাকে শ্লীলতাহানির অভিযোগে ডা. নিশাত আবদুল্লাহর বিরুদ্ধে পাল্টা মামলা করলে পরিস্থিতি উত্তপ্ত হয়।

ডা. নিশাত আবদুল্লাহকে মারধর, লাঞ্ছিত ও অপারেশন থিয়েটার ভাঙচুরের ঘটনায় অভিযুক্ত পুলিশের এএসআইকে গ্রেফতারের দাবিতে ১ মার্চ থেকে সরকারি-বেসরকারি হাসপাতালে কর্মবিরতি শুরু করেন চিকিৎসকরা। এতে হাসপাতালে স্বাস্থ্যসেবা বন্ধ থাকলে বিপাকে পড়েন রোগী ও তাদের স্বজনরা।

এরপর বিএমএ ভবনে স্বাস্থ্য অধিদফতরের প্রতিনিধি, সিটি মেয়র ও আওয়ামী লীগ নেতৃবৃন্দের সঙ্গে চিকিৎসকদের দফায় দফায় রুদ্ধদ্বার বৈঠকে সাত দিনের মধ্যে অভিযুক্তদের গ্রেফতার করে আইনের আওতায় আনার আশ্বাসের পরিপ্রেক্ষিতে কর্মবিরতি স্থগিত করেন চিকিৎসকরা।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর