শনিবার, ১ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

অভ্যন্তরীণ বিষয়ে কূটনীতিকদের নাক গলানো সমীচীন নয় : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

অভ্যন্তরীণ বিষয়ে কূটনীতিকদের নাক গলানো সমীচীন নয় : তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কূটনীতিকদের আমাদের অভ্যন্তরীণ বিষয়ে নাক গলানো সমীচীন নয়। প্রয়োজনে কূটনীতিকদের আচরণ সম্পর্কিত ভিয়েনা কনভেনশন স্মরণ করিয়ে দেওয়া হবে। আমাদের খাটো করার সময় চলে গেছে। নগরের দেওয়ানজি পুকুরপাড়ের বাসায় গতকাল সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম আওয়ামী লীগ নেতা মাহাতাব উদ্দিন চৌধুরী, আ জ ম নাছির উদ্দিন, নোমান আল মাহমুদ, এম এ সালাম, মোতাহেরুল ইসলাম, মফিজুর রহমান, সফর আলী এ সময় উপস্থিত ছিলেন। তথ্যমন্ত্রী বলেন, দেশ এগিয়ে যাচ্ছে, দারিদ্র্য কমছে। দেশের সমৃদ্ধির সঙ্গে প্রতিটি মানুষের সমৃদ্ধি এবং সচ্ছলতা এসেছে। বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে দেশের এ অর্থনৈতিক সমৃদ্ধি অনেকের পছন্দ হয় না। সেজন্য দেখা যায় কিছু পত্রিকায় উদ্দেশ্যপ্রণোদিতভাবে নেগেটিভ রিপোর্ট করা হয়। এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ১২টি দেশের দূতাবাসের পক্ষ থেকে একটি বিবৃতি তাদের ওয়েবসাইটে দেওয়া হয়েছে।

তিনি এ সময় ভারতের দিকে তাকানোর অনুরোধ করে বলেন, সেখানে কয়েক দিন ধরে বিবিসির কার্যালয়ে তল্লাশি করা হয়েছে, সেখানে কি এ ধরনের বিভিন্ন দেশ উদ্বেগ প্রকাশ, বিবৃতি দিয়েছে? দেওয়া হয়নি। কারণ ভারত বড় দেশ, ভারতের শক্তিসামর্থ্য বেশি, সেজন্য সেখানে সেই সাহস দেখাতে পারেনি। অন্য এক প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, আমরা তো প্রথম থেকেই বলে আসছি তারা (বিএনপি নেতারা) জনগণের কাছে যায় না, বিদেশি কূটনীতিকদের দ্বারে দ্বারে গিয়ে পদলেহন করে।

আসলে দোষটা কূটনীতিকদের চেয়েও আমাদের অনেকের অনেক বেশি। আমরা গিয়ে তাদের হাতে-পায়ে ধরি একটু কিছু বলার জন্য, আমাদের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করার জন্য।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর