বুধবার, ৩ মে, ২০২৩ ০০:০০ টা

সড়ক দুর্ঘটনায় কলেজ ছাত্রীসহ নিহত ৮

প্রতিদিন ডেস্ক

দেশের বিভিন্ন স্থানে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় গতকাল আটজন নিহত ও কয়েকজন আহত হয়েছেন। এর মধ্যে পাবনায় কলেজছাত্রীসহ তিনজন, নরসিংদীর রায়পুরায় মা-মেয়ে,  ঝিনাইদহের মহেশপুরে ট্রাকচাপায় নারী, সিলেটে ট্রলিচাপায় শিশু মাহফুজ ও পিরোজপুরে মাদরাসাশিক্ষক নিহত হন। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো তথ্য-

পাবনা : জেলা সদর ও সাঁথিয়া উপজেলায় দুটি সড়ক দুর্ঘটনায় কলেজছাত্রীসহ তিনজন নিহত হয়েছেন। নিহতরা হলেন- সদর উপজেলার আতাইকুলা থানার পুষ্পপাড়া গ্রামের মৃত মিলন হোসেনের মেয়ে ও পাবনা ইসলামিয়া কলেজের একাদশ শ্রেণির দ্বিতীয় বর্ষের ছাত্রী মিতু খাতুন (১৮), সাঁথিয়া উপজেলার ক্ষেতুপাড়া ইউনিয়নের সামান্যপাড়া গ্রামের চাঁদ আলী মৃধার ছেলে জুয়েল রানা (২৫) ও একই গ্রামের সোহান শেখের ছেলে সুরুজ শেখ (১৮)। পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা জানান, দুপুর ১২টার দিকে শহরে প্রাইভেট পড়ে বাড়ি ফেরার পথে পাবনা-ঢাকা মহাসড়কের পাবনা সদর উপজেলার পুষ্পপাড়া বাজারে রাস্তা পার হচ্ছিলেন কলেজছাত্রী মিতু। এ সময় ওমর ট্রাভেলস নামের একটি বাস তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনি নিহত হন। অপরদিকে সাঁথিয়ায় থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) কমল কুমার দেবনাথ জানান, বেলা ১১টার দিকে ইট বহনকারী একটি ট্রলি কাশিনাথপুর থেকে সাঁথিয়ার দিকে যাচ্ছিল। পথিমধ্যে কাশিনাথপুর রেলক্রসিং পার হওয়ার পর শাহজাদপুর ট্রাভেলস নামের একটি যাত্রীবাহী বাস ও ট্রলির মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলে জুয়েল ও সুরুজ নিহত হন। তারা সম্পর্কে চাচাতো ভাই। স্থানীয়রা বাস দুটিকে আটক করে পুলিশে হস্তান্তর করেছে। নরসিংদী : জেলার রায়পুরা উপজেলায় বাসের চাপায় মা ও মেয়ের মৃত্যু হয়েছে। সকালে ঢাকা-সিলেট মহাসড়কের মরজাল বাসস্ট্যান্ডের পল্লী বিদ্যুৎ অফিসের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- উপজেলার মরজাল এলাকার মো. মারুফ মিয়ার স্ত্রী টুম্পা বেগম (৩২) ও মেয়ে নিশি (৬)। হাইওয়ে পুলিশ জানায়, টুম্পা বেগম প্রতিদিনের মতো সকালে মেয়ে নিশিকে নিয়ে স্কুলে যাচ্ছিলেন।

 তিনি মরজাল বাসস্ট্যান্ডের পল্লী বিদ্যুৎ অফিসের সামনে মহাসড়ক পারাপারের সময় ব্রাহ্মণবাড়িয়া থেকে আসা তিশা পরিবহনের বাস তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই নিশি মারা যায়। আর টুম্পাকে গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে নরসিংদী জেলা হাসপাতালে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেলে পাঠানো হয়। হাসপাতালে নেওয়ার পথেই টুম্পা বেগম মারা যান।

ঝিনাইদহ : জেলার মহেশপুর উপজেলার সীমান্তবর্তী সামন্তা বাজারের ডাকবাংলো মোড় এলাকায় ট্রাকচাপায় রাফেজা খাতুন নামে এক নারী নিহত হয়েছেন। পুলিশ ও স্থানীয়রা জানান  পার্শ্ববর্তী বাগদির আইট গ্রামের ডাকবাংলো মোড়ে ওই নারী দাঁড়িয়ে ছিলেন। বালি বোঝাই একটি ট্রাক পেছনের দিকে এসে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই ওই নারীর মৃত্যু হয়। এ ঘটনায় ট্রাকটি আটক করা হলেও চালক পলাতক রয়েছেন। মধ্য বয়সী ওই নারী বাগদির আইট গ্রামের আফসার মন্ডলের মেয়ে। সিলেট : নানা বাড়ি থেকে ফেরার পথে মাহফুজ আহমদ (১০) ট্রলির ধাক্কায় প্রাণ হারিয়েছে। দুপুর সাড়ে ১২টার দিকে সিলেট-জকিগঞ্জ সড়কের গঙ্গাজল যাত্রী ছাউনির কাছে এ দুর্ঘটনা ঘটে। শিশু মাহফুজ জকিগঞ্জ উপজেলার সুলতানপুর ইউনিয়নের ঘেছুয়া গ্রামের জমিল আহমদের ছেলে। সে স্থানীয় একটি বিদ্যালয়ে চতুর্থ শ্রেণির ছাত্র।

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের নাজিরপুরে সড়ক দুর্ঘটনায় মাদরাসাশিক্ষক নিহত হয়েছেন। গতকাল সকালে পিরোজপুর-ঢাকা আঞ্চলিক মহাসড়কের নাজিরপুরের নতুন রাস্তা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মুফতি মাহামুদুল হাসান (৩০) নাজিরপুর উপজেলার হোগলাবুনিয়া তারাবুনিয়া কাটাবুনিয়া দারুল কুরআন কওমি মাদরাসার মুহতামিত ও নাজিরপুর উপজেলার দেউলবাড়ী ইউনিয়নের দেউলবাড়ী গ্রামের মাওলানা শামসুল হকের ছেলে। নিহতের মামাতো ভাই মো. সানাউল্লাহ্ জানান, বই কেনার জন্য মোটরসাইকেলে গোপালগঞ্জ যাওয়ার পথে নাজিরপুর উপজেলার নতুন রাস্তা এলাকায় পৌঁছলে বিপরীতমুখী সুন্দরবন কুরিয়ার সার্ভিসের কাভার্ড ভ্যাননের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মাহামুদুল হাসান মারা যায়। এ সময় একই মোটরসাইকেলে থাকা মাদ্রাসার সহকারী শিক্ষক মো. আলী হোসেন গুরুতর আহত হন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর