শুক্রবার, ২ জুন, ২০২৩ ০০:০০ টা

বিদেশ যাওয়ার অনুমতি পেলেন সম্রাট

নিজস্ব প্রতিবেদক

যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল চৌধুরী সম্রাটের পাসপোর্ট দুই মাসের জন্য তার নিজ জিম্মায় দিয়েছেন আদালত। এ ছাড়া চিকিৎসা করাতে এক মাসের জন্য তাকে বিদেশে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। ঢাকার ৬ নম্বর বিশেষ আদালতের বিচারক মঞ্জুরুল আলম গতকাল এ আদেশ দেন। এর ফলে সম্রাট এখন বিদেশ যেতে পারবেন বলে জানিয়েছেন তার আইনজীবী আফরোজা শাহনাজ পারভীন হীরা। সম্রাটের বিরুদ্ধে দুদকের করা অবৈধ সম্পদ অর্জনের মামলায় গতকাল অভিযোগ গঠনের ওপর শুনানির জন্য ধার্য ছিল। সম্রাটের উপস্থিতিতে তার আইনজীবী অভিযোগ গঠনের শুনানি পেছানোর জন্য সময় চেয়ে আবেদন করেন। এ ছাড়া গুরুতর অসুস্থ থাকায় তার চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি প্রার্থনা করেন। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক মঞ্জুরুল আলম এ আদেশ দেন। এর পাশাপাশি সম্রাটের মামলায় অভিযোগ গঠনের শুনানির জন্য ৬ জুলাই পরবর্তী দিন ধার্য করা হয়।

এর আগে গুরুতর অসুস্থ বিবেচনায় পাসপোর্ট আদালতে জমা দেওয়ার শর্তে গত বছরের ২২ আগস্ট সম্রাটকে জামিন দেন আদালত। পরে আরও কয়েকটি মামলায় তার জামিন হয়।

ক্যাসিনোবিরোধী অভিযান চলাকালে ২০১৯ সালের ৬ অক্টোবর ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি সম্রাটকে কুমিল্লা থেকে গ্রেফতার করে র‌্যাব। এরপর তাকে যুবলীগ থেকে বহিষ্কার করা হয়। অবৈধ সম্পদ অর্জনের মামলায় ২০২০ সালের ২৬ নভেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেয় দুদক।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর