সোমবার, ৫ জুন, ২০২৩ ০০:০০ টা

সাত কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত সরকারি কলেজের শিক্ষার্থীরা সাত দফা দাবিতে গতকাল ইডেন মহিলা কলেজের মূল ফটক বন্ধ করে বিক্ষোভ করেছেন। তারা জানান, ইডেন কলেজের অধ্যক্ষ ও সাত কলেজের সমন্বয়ক (ফোকাল পয়েন্ট) তাদের ৭ দফা দাবি মেনে নেওয়ার আশ্বাস না দেওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন। তাদের দাবির মধ্যে রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার বিল্ডিংয়ে সাত কলেজ শিক্ষার্থীদের হয়রানি বন্ধ, যেসব শিক্ষার্থী পরবর্তী বর্ষের ক্লাস, ইনকোর্স ও টেস্ট পরীক্ষা পর্যন্ত অংশগ্রহণ করার পর জানতে পেরেছে নন-প্রমোটেড তাদের মানোন্নয়ন পরীক্ষার মাধ্যমে পরবর্তী বর্ষের পরীক্ষা দেওয়ার সুযোগ, বিলম্বে ফলাফল প্রকাশের কারণ, তিন মাসের মধ্যে ফল প্রকাশ, সাত কলেজের শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিকভাবে অভিভাবক কে বা কারা?

কোথায় তাদের সমস্যা উপস্থাপন করবে তা নির্ধারণ, একাডেমিক ক্যালেন্ডার প্রণয়ন ও তার যথাযথ বাস্তবায়ন ও শিক্ষক সংকট, ক্লাসরুম সংকট নিরসনে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে।

এ ছাড়া সব বিষয়ে পাস করার পরেও একজন শিক্ষার্থী সিজিপিএ শর্তের জন্য নন প্রমোটেড হচ্ছেন। সিজিপিএর এই শর্ত শিথিল করতে হবে।

উল্লেখ্য, গত ২৫ মে শিক্ষার্থীরা তাদের দাবিগুলো নিয়ে ঢাকা কলেজের সামনে মানববন্ধন করে। পরে বিক্ষোভ মিছিল নিয়ে সাত কলেজের সমন্বয়ক ও ইডেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্যের সঙ্গে দেখা করতে ইডেন কলেজের সামনে হাজির হয়।

সর্বশেষ খবর