শিরোনাম
প্রকাশ : ২৮ মার্চ, ২০২০ ২০:২৫
আপডেট : ২৮ মার্চ, ২০২০ ২০:২৬

গাইবান্ধায় করোনায় আক্রান্ত ৪

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধায় করোনায় আক্রান্ত ৪
প্রতীকী ছবি

গাইবান্ধায় আরো দুইজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট ৪ জনকে হোম কোয়ারেন্টাইন থেকে গাইবান্ধা সদর হাসপাতাল ও সুন্দরগঞ্জ উপজেলা হাসপাতালের আইসোলেশন ইউনিটে স্থানান্তর করা হয়েছে। শনিবার গাইবান্ধার সিভিল সার্জন ডা. এ বি এম আবু হানিফ এ তথ্য জানিয়েছেন।

এদের মধ্যে প্রবাসী এক নারী ও তার ছেলে এবং প্রবাসী নারীর সংস্পর্শে আসা তার আপন জাকে প্রথমে গাইবান্ধা শহরের খাঁ পাড়ায় হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। পরে পরীক্ষা-নিরীক্ষায় তাদের শরীরে করোনা ধরা পড়ায় সেখান থেকে গাইবান্ধা জেলা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে স্থানান্তর করা হয়। এছাড়া ওই প্রবাসীর নারীর সংস্পর্শে আসার কারণে বিয়ের এক কনে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় তাকেও হোম কোয়ারেন্টাইন থেকে সুন্দরগঞ্জ উপজেলা সদরের আইসোলেশন ইউনিটে রাখা হয়েছে। 

সিভিল সার্জন ডা. এ বি এম আবু হানিফ জানান, শনিবার পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে বিদেশফেরত ২২৫ ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের উপর কড়া নজরদারি আছে। এছাড়া নতুন ২ জনসহ করোনাভাইরাসে আক্রান্ত মোট ৪ জনকে সুন্দরগঞ্জ ও গাইবান্ধা জেলা সদর হাসপাতালের আইসোলেসন ইউনিটে রাখা হয়েছে। 

এদিকে জেলা প্রশাসন জানায়, করোনাভাইরাসের চিকিৎসায় জেলার প্রস্তুতি হিসেবে ৭টি সরকারি হাসপাতালে মোট ৪শ ৮১টি বেড রয়েছে। এর মধ্যে প্রস্তুতকৃত বেডের সংখ্যা ৩৫টি। চিকিৎসকদের জন্য ৮শ ৫৮টি ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) মজুদ রয়েছে যার ৮টি বিতরণ করা হয়েছে। 

বিডি প্রতিদিন/আল আমীন

 


আপনার মন্তব্য