শিরোনাম
প্রকাশ : ৩০ মার্চ, ২০২০ ১০:০২
আপডেট : ৩০ মার্চ, ২০২০ ১১:২৬

করোনা আতঙ্কে ছেলেকে ধরতে না পেরে কাঁদলেন চিকিৎসক (ভিডিও)

অনলাইন ডেস্ক

করোনা আতঙ্কে ছেলেকে ধরতে না পেরে কাঁদলেন চিকিৎসক (ভিডিও)

করোনা পরিস্থিতির মাঝে চিকিৎসকরাই সব থেকে ঝুঁকিতে রয়েছেন। যে কোনও মুহূর্তে করোনার আক্রান্ত হওয়ার আশঙ্কা রয়েছে তাদের। তবুও দিন-রাত নিরলস চেষ্টা করে চলেছেন চিকিৎসকরা। চীন, ইতালি, স্পেন, মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেনে বহু চিকিৎসক আক্রান্তদের সেবা দিতে গিয়ে নিজেরাও করোনায় আক্রান্ত হয়েছেন। 

বহু চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী সেবা দিতে গিয়ে মারা গেছেন। কিন্তু চিকিৎসকরা নিজেদের দায়িত্ব থেকে সরছেন না। সারা বিশ্বের অসংখ্য মানুষ এই কঠিন পরিস্থিতিতে তাদের মুখের দিকে তাকিয়েই বসে রয়েছেন। চিকিৎসকরা কত বড় ত্যাগ স্বীকার করছেন তা বোঝা যাচ্ছে সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হওয়ার পর। সুরক্ষার খাতিরে নিজেদের পরিবারের লোকজনের সঙ্গেই দূরত্ব বজায় রেখে চলতে হচ্ছে তাদের। বাড়ি ফিরলেও নিজের স্ত্রী, ছেলে, মেয়ের সঙ্গে দূরত্ব বজায় রাখতে হচ্ছে বহু চিকিৎসককে। 

সম্প্রতি সৌদি আরবের এক চিকিৎসকের এমন একটি ভিডিও এখন সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়েছে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, হাসপাতালের কাজ সেরে ওই চিকিৎসক বাড়ি ফিরতেই তার ছোট ছেলে বাবাকে জড়িয়ে ধরতে ছুটে আসে। কিন্তু করোনা সংক্রমণের ভয়ে ছেলেকে কাছে আসতে বারণ করেন বাবা। নিজের অসহায়তার কথা ভেবে এরপর কান্নায় ভেঙে পড়েন ওই চিকিৎসক। ওই চিকিৎসককে প্রতি সহমর্মিতা দেখাচ্ছেন অনেকেই। আবার এই কঠিন পরিস্থিতিতে চিকিৎসকদের ত্যাগ স্বীকারের কথা ভেবে অনেকে কুর্নিশ জানাচ্ছেন।  


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য