শিরোনাম
প্রকাশ : ৩০ মার্চ, ২০২০ ১১:২৭

এপ্রিলে করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করতে পারে: সাঈদ খোকন

অনলাইন ডেস্ক

এপ্রিলে করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করতে পারে: সাঈদ খোকন

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বলেছেন, বাংলাদেশে এপ্রিলের শুরুতে করোনাভাইরাসের পরিস্থিতি মাসের শুরু থেকে ভয়াবহ রূপ ধারণ করতে পারে। বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রধান, প্রতিনিধি, দেশীয় বিশেষজ্ঞদের সাথে আলোপ আলোচনা, পর্যালোচনার পর আমার কাছে এটা মনে হয়েছে। ব্যাপক প্রাণহানির আশঙ্কা রয়েছে। ব্যাপকহারে ছড়িয়ে পড়ার পরিস্থিতি হয়তো বা আমাদের দেখতে হতে পারে।

সাঈদ খোকন বলেন, এখন যেটা (করোনায় সংক্রমিত ব্যক্তির সংখ্যা) আছে, অফিসিয়ালি হোক, আনঅফিসিয়ালি হোক তার চেয়ে সংক্রমণের হার অনেক বেশি হতে পারে। এ ভয়াবহতা রোধ করবার জন্য সময় আমাদের হাতে কম থাকলেও এ কম সময়কে দ্রুত কাজে লাগিয়ে এ ভয়াবহ পরিস্থিতি সামাল দেওয়ার জন্য এখনই আমাদের প্রস্তুতি গ্রহণ করতে হবে। ভুলভ্রান্তি যদি হয়ে থাকে সেদিকে আমাদের ফিরে তাকানোর সময় আমাদের একেবারেই নেই। 

তিনি আরও বলেন, প্রবাসী বাংলাদেশিদের অবাধে বিচরণ মারাত্মক ভুল ছিল। যেটার খেসারত হয়তো আমাদের দিতে হতে পারে। যাই হোক যা হওয়ার হয়ে গেছে। পেছনে ফিরে তাকানোর সময় আমাদের নেই। সামনে যে পরিস্থিতির আশঙ্কা আমরা করছি সে পরিস্থিতিকে সামাল দেওয়ার জন্য আমরা যারা সরকারের দায়িত্বে রয়েছি, জনপ্রতিনিধি রয়েছি আমাদের প্রতি মুহূর্তকে কাজে লাগিয়ে আমাদের জনগণের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করার পবিত্র দায়িত্ব আমাদের এবং আমরা তা করতে দৃঢ়ভাবে প্রতিজ্ঞাবদ্ধ।

সূত্র: ইন্ডিপেনডেন্ট টিভি

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য