৩১ মার্চ, ২০২০ ১৯:৪৩

করোনা আতঙ্ক কমাতে যোগ ব্যায়ামের পরামর্শ দিলেন মোদি

অনলাইন ডেস্ক

করোনা আতঙ্ক কমাতে যোগ ব্যায়ামের পরামর্শ দিলেন মোদি

ফাইল ছবি

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহানে প্রথম করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপরই বিশ্বের বিভিন্ন প্রান্তে প্রাণঘাতী এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়ে। ইতোমধ্যে এ ভাইরাস বিশ্বের অন্তত ১৯৯ টি দেশে ছড়িয়ে পড়েছে। 

এদিকে, দিন দিন ভারতেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। দেশটিতে এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ১২৫১ জন এবং মারা গেছেন ৩২ জন। 

এই ভাইরাস নিয়ে বিশ্বজুড়েই এক ধরনের আতঙ্ক বিরাজ করছে। তাই এমন আতঙ্ক ও মানসিক অবসাদ দূর করার জন্য যোগ ব্যায়ামের পরামর্শ দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 

মঙ্গলবার এক টুইট বার্তায় এ পরামর্শের কথা জানান নরেন্দ্র মোদি।

যোগব্যায়ামের ভিডিও পোস্ট করে টুইটারে মোদি লেখেন, যখনই আমি সময় পাই, আমি সপ্তাহে অন্তত একবার বা দু'বার এই যোগ নিদ্রা বিষয়টি অনুশীলন করি। জানিয়ে রাখি, এই যোগ নিদ্রা মানসিক চাপ এবং অবসাদ থেকে মুক্তি দিতে সক্ষম বলেই দাবি করেন মোদি।

এর আগে, গত রবিবার ভারতীয় রেডিও শো "মন কি বাত"-এ প্রধানমন্ত্রী মোদির কাছে জানতে চাওয়া হয় যে করোনার জেরে হওয়া মানসিক চাপ কমাতে কী করা উচিত? এরপরেই এই যোগাসনের ভিডিও পোস্ট করেন প্রধানমন্ত্রী।

এদিকে, করোনাভাইরাস বিস্তার রোধ করতে দেশজুড়ে ২৪ মার্চ থেকে দেশব্যাপী ২১ দিনের লকডাউন শুরু করা হয়েছে, এটি চলবে ১৪ এপ্রিল পর্যন্ত। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

সর্বশেষ খবর