শিরোনাম
প্রকাশ : ৩১ মার্চ, ২০২০ ২১:৪৭

'পরিবার নিয়ে ঘরে নামাজের জামাত করুন'

অনলাইন ডেস্ক

'পরিবার নিয়ে ঘরে নামাজের জামাত করুন'

চীনের উহান থেকে উৎপত্তি করোনাভাইরাস ইতোমধ্যে ২ শতাধিক দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। বিশ্বব্যাপী ৮ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছে এই ভাইরাসে। মৃত্যু হয়েছে সাড়ে ৩৯ হাজারের।

এমন পরিস্থিতিতে করোনাভাইরাসের সংক্রমন কমাতে নামাজ আদায়ের ক্ষেত্রে চিকিৎসকদের পরামর্শ ও রাষ্ট্রীয় নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়েছেন পাকিস্তান জমিয়তে উলামায়ে ইসলামের প্রধান মাওলানা ফজলুর রহমান।

পাকিস্তানের প্রভাবশালী গণমাধ্যম ডনকে দেয়া একান্ত সাক্ষাৎকারে তিনি বলেন, যখন চিকিৎসকরা এ প্রস্তাবনা জানিয়েছে যে, জনগণের সর্বোচ্চ সতর্কতামূলক পদক্ষেপগুলো মেনে চলা উচিৎ এবং আক্রান্ত সদস্যদের কাছে যাওয়া ঠিক হবে না, তখন জনগণ অবশ্যই সেসব নির্দেশনা ও জেলা প্রশাসকদের নির্দেশনা মেনে চলতে বাধ্য।

তিনি বলেন, যদি মসজিদে নামাজের জন্য জমায়েতের ফলে ভাইরাস ছড়িয়ে পড়ার আশংকা থাকে তাহলে জনগণের করণীয় হল, তারা মসজিদে যাবে না এবং ঘরেই নামাজ আদায় করবে।

ফজলুর রহমান আরও বলেন, করোনাভাইরাস এ মুহূর্তে সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে এবং এটাকে বৈশ্বিক মহামারী ঘোষণা করা হয়েছে। এই বৈশ্বিক মহামারী বিশ্বমানবতাকে আল্লাহর দিকে প্রত্যাবর্তন করতে বাধ্য করেছে। আমাদের ধর্ম এ ধরনের অস্বাভাবিক পরিস্থিতিতে কিছু সহজ বিকল্প পদ্ধতি দিয়েছে।

জেইউআই (এফ) প্রধান বলেন, বর্তমান পরিস্থিতিতে জনগণ নিজ নিজ ঘরে পরিবারের সদস্যদের সঙ্গে জামাত সহকারে নামাজ আদায় করতে পারেন।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য