শিরোনাম
প্রকাশ : ৮ এপ্রিল, ২০২০ ০৫:০২

নরসিংদীতে একজনের শরীরে করোনা সনাক্ত, এলাকা লকডাউন

নরসিংদী প্রতিনিধি

নরসিংদীতে একজনের শরীরে করোনা সনাক্ত, এলাকা লকডাউন
প্রতীকী ছবি

নরসিংদীর পলাশ উপজেলার পর এবার রায়পুরা উপজেলার পলাশতলী গ্রামে আরও এক ব্যাক্তির শরীরে করোনাভাইরাস সনাক্ত হয়েছে। এরপর করোণায় আক্রান্ত ব্যাক্তির বাড়ির আশেপাশের এলাকা লকডাউন করা হয়েছে। 

করোনাভাইরাসে আক্রান্ত ওই ব্যক্তি পলাশতলী  ইউনিয়নের শাহপুর এলাকার বাসিন্দা। তিনি নারায়নগঞ্জে একটি ঔষধ কোম্পানীতে কর্মরত ছিলেন। মঙ্গলবার (৭ এপ্রিল)  রাত ১১টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন নরসিংদী সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন। এ নিয়ে এই জেলায় দুইজনের শরীরে করোনা সনাক্ত হয়েছে। 

এদিকে, করোনা মোকাবেলায় কোভিড-১৯ এ আক্রান্ত জেলা গাজীপুর, নারায়নগঞ্জ ও কিশোরগঞ্জের সাথে সকল ধরনের যোগাযোগ বন্ধ করে দিয়েছে জেলা প্রশাসন। সীমান্ত এলাকা গুলোতে বিশেষ চেক পোষ্ট বসানো হবে বলেও জানানো হয়। তবে জরুরী সেবা এ আওতার বাহিরে থাকবে।

নরসিংদী সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, কয়েকদিন যাবৎ ঔষধ কোম্পানীর প্রতিনিধি ওই ব্যক্তি জ্বর ঠান্ডা ও কাশিতে ভূগছিলেন। গত ৪ এপ্রিল তিনি রায়পুরাতে আসেন। করোনা উপসর্গ দেখা দিলে গত সোমবার তার নমুনা সংগ্রহ করে আইইআরডিসিতে পাঠায় স্থানীয় স্ব্যাস্থ বিভাগ। পরীক্ষা শেষে মঙ্গলবার রাতে কোভিড-১৯ পজিটিভ পায় আইইআরডিসি। এ খবর পাওয়ার পরপরই রাত ১১টার দিকে তাকে আইসোলেশনে নেওয়ার প্রস্তুতি শুরু করেন স্ব্যাস্থ্য বিভাগ। একই সাথে তার পরিবারের সকল সদস্যকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য