শিরোনাম
প্রকাশ : ৯ এপ্রিল, ২০২০ ০৩:২৩

ব্রিটেনে করোনায় আরও দুই বাংলাদেশির মৃত্যু

আ স ম মাসুম, যুক্তরাজ্য

ব্রিটেনে করোনায় আরও দুই বাংলাদেশির মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ব্রিটিশ বাংলাদেশিদের মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। বুধবার দুপুর পর্যন্ত বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের মৃত্যুর খবর প্রকাশ করেছেন তাদের স্বজনরা। এর মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২ বাংলাদেশির মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন স্বজনরা। 

তবে এর বাইরেও আরও কয়েকজনের মৃত্যুর খবর বিভিন্ন স্যোশাল মিডিয়ায় এসেছে। সরকারি সূত্রে সঠিক কোনও পরিসংখ্যান প্রকাশিত না হলেও স্যোশাল মিডিয়ার পরিসংখ্যানে দেখা যাচ্ছে, ব্রিটেনে করোনাভাইরাসে এ পর্যন্ত ৪০ জন বাংলাদেশির মৃত্যু হয়েছে।

সদ্য মৃত দুই বাংলাদেশি বদরুল হক ও মফিজুল ইসলাম বকু।

বদরুল হক

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন প্রবীণ কমিউনিটি নেতা বদরুল হক। ৬৫ বছর বয়সী বদরুল হক ইস্ট-লন্ডনের কমার্শিয়াল রোডের বাসিন্দা। তিনি দীর্ঘদিন থেকে হৃদরোগ ও ফুসফুস ক্যান্সারে ভুগছিলেন। শেষ মুহূর্তে কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছিলেন। তিনি ৭ এপ্রিল মঙ্গলবার রাতে লন্ডনের একটি হাসপাতালে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি মা, স্ত্রী ৪ ছেলে রেখে গেছেন। তার বাড়ি সিলেটের গোলাপগঞ্জ উপজেলার বহরগ্রামে। বদরুল হক বহরগ্রাম জনমঙ্গল সমিতির প্রতিষ্ঠাতা সদস্যসহ গোলাপগঞ্জের একাধিক সামাজিক সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন তিনি। 

মফিজুল ইসলাম বকুল

এদিকে যুক্তরাজ্যের স্কটল্যান্ডের বসবাসকারী মফিজুল ইসলাম বকুল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ৪ এপ্রিল মৃত্যুবরণ করেন। স্যোশাল মিডিয়া সূত্রে জানা গেছে, তিনি ব্রাক্ষণবাড়িয়ার নবীনগর থানার বগডহর গ্রামের ইদ্রিছ বেপারীর ছেলে।

মৃত্যুকালে তিনি স্ত্রী ও ২ সন্তানকে রেখে গেছেন। তিনি ইতালির ভিসেন্সার মালো শহরে বসবাস করতেন।

গতকাল মঙ্গলবার ৭ এপ্রিল স্কটল্যাল্ডের বাংলাদেশি কমিউনিটি কর্তৃক তার মৃতদেহ গোসল করানো হয় ও তারপর মৃতের জানাজা সম্পন্ন হয়।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য